মাত্র ৪ ঘণ্টায় শেষ টিসিবির সকল পণ্য

বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাহে রমজানে ভ্রাম্যমাণ ট্রাকসেল কার্যক্রম শুরু হয়েছে। তবে রাজবাড়ীতে ট্রাকসেলের সব পণ্য ৪ ঘণ্টায় শেষ হয়ে যায়।

ট্রাকসেলের আওতায় চিনি ১ কেজি ৫৫ টাকা, ১ কেজি মসুর ডাল ৫৫ টাকা, ১ লিটার সয়াবিন তেল ১০০ টাকা, ১ কেজি পেঁয়াজ ২০ টাকা, ১ কেজি ছোলা ৫৫ টাকা ও ১ কেজি খেজুর ৮০ টাকা। মোট ৬টি পণ্য ৩৬৫ টাকায় বিক্রি হচ্ছে অসহায় মানুষের মধ্যে।

ট্রাকে করে এসব পণ্য একস্থানে দাঁড়াতেই লক্ষ্য করা গেলো মানুষের উপচে পড়া ভিড়, সারিবদ্ধভাবে অসহায় মানুষগুলো পণ্য কিনতে যেন প্রতিযোগিতায় ব্যস্ত হয়ে পড়েন।

সরেজমিন মঙ্গলবার দুপুর ২টার দিকে গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের কাটাখালী বাজারে গিয়ে এ চিত্র দেখা যায়।

টিসিবির পণ্য নিতে আসা রিকশাচালক আয়নাল জানান- সরকার ১ সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করায় সমস্ত দোকান বন্ধ রয়েছে। করোনায় সবকিছু সামাল দেওয়া গেলেও পেটকে তো সামাল দেওয়া বড় কঠিন। তাই ১ হাজার টাকা নিয়ে ট্রাকে থাকা পণ্য নিতে আসলাম। এতে সুবিধা হলো কয়েকটি পণ্য কিনলে কমপক্ষে ২০০ টাকা বাঁচানো সম্ভব।

টিসিবির পণ্য বিক্রেতা ও ডিলারের প্রতিনিধি রঞ্জন রাহা বলেন, লকডাউনের এ সময় ক্রেতার সংখ্যা একটু বেড়েছে। গত কয়েক দিন যাবত গোয়ালন্দ পৌরসভার কোর্ট চত্বর, গোয়ালন্দ বাজার, জামতলা বাজার ও আজকে কাটাখালী বাজারে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সব পণ্য বিক্রি করেছি। মানুষ এসব পণ্য নেওয়ার জন্য ভিড় করছেন। কিন্তু যে পরিমাণ পণ্য আমরা চাহিদা দিচ্ছি তার থেকে কম পণ্য পেয়ে থাকি বলে জানান তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন