এএফসি কাপ থেকে বাদ আবাহনী!

এএফসি কাপ থেকে হঠাৎ করেই বাদ দেওয়া হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব আবাহনী লিমিটেডকে! ক্রবার এএফসি এ সংক্রান্ত সিদ্ধান্ত তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। প্লে-অফ ম্যাচ নিয়ে কিছু দিন ধরে এএফসির সঙ্গে চিঠি চালাচালি চলছিল আবাহনী লিমিটেডের। সবশেষ শোনা গিয়েছিল, এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের ম্যাচ তারা ৫ থেকে ৭ মে’র মধ্যে ঢাকাতেই আয়োজন করতে চায়। গত ১৪ এপ্রিল ঢাকায় হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে করোনাভাইরাসের প্রভাবে লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় সেটি আয়োজন করা যায়নি।

এখন হঠাৎ করেই এশিয়ান ফুটবল কনফেডারেশন বিবৃতি দিয়ে জানিয়েছে, আবাহনীর প্লে-অফ ম্যাচে খেলা হচ্ছে না। আবাহনীর জায়গায় মালদ্বীপের ক্লাব ঈগলসকে পরবর্তী প্লে-অফ পর্বে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তারা খেলবে ভারতের বেঙ্গালুরুর বিপক্ষে। ১১ মে ম্যাচটি হবে মালদ্বীপের মালেতে। আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে বাংলা গনমাধ্যমকে বলেছেন, “আমরা নিজেদের এএফসি কাপ থেকে প্রত্যাহার করিনি। এএফসিই সেভাবে বিবেচনা করেছে। আমরা মালদ্বীপে গিয়ে খেলতে চেয়েছিলাম, কিন্তু তারা রাজি হয়নি। এছাড়া তারা এখানেও আসতে সম্মতি দেয়নি। এই পরিস্থিতিতে এমন সিদ্ধান্তকে অন্যায্য মনে করি”।

শুধু আবাহনী নয় এশিয়ান ফুটবল কনফেডারেশনের গঠিত কোভিড-১৯ সাব-কমিটি আরও কয়েকটি ক্লাবকে তাদের টুর্নামেন্ট থেকে বাদ দিয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন