মুখে সোনার মাস্ক করোনা থেকে বাঁচতে

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রবল দাপটের মধ্যে ভারতের মহারাষ্ট্রে মাস্ক পরে ঘুরছে সবাই। বিভিন্ন দামের, বিভিন্ন মেটিয়ালের। কিন্তু করোনা থেকে বাঁচতে এক ব্যক্তি যা করেছেন তা শুনলে অবাক করবে যে কাউকেই।জানা যায়, মহারাষ্ট্রের পুনে জেলার পিম্প্রি ছিন্দওয়াড়ার শঙ্কর কারাডে করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে অর্ডার দিয়ে বানিয়ে নিয়েছেন সোনার মাস্ক। যার দাম শুনলে চোখ কপালে উঠে। শঙ্করের ওই মাস্কের দাম ২.৮৯ লাখ টাকা।

এদিকে শঙ্করের কাণ্ড দেখে হতবাক এলাকার মানুষজন।সংবাদসংস্থাকে শঙ্কর জানিয়েছেন, সোনার এই মাস্ক খুবই পাতলা। এর ওপরে খুব সূক্ষ ছিদ্র করা রয়েছে। শ্বাস নিয়ে কোনও অনুবিধে হবে না। তবে বুঝতে পারছি না করোনা আটকাতে এই মাস্ক কোনও কাজ দেবে কিনা।ভারতীয় গণমাধ্যম জানায়, ছোটবেলা থেকেই সোনার গহনার ওপরে সাংঘাতিক আকর্ষণ শঙ্করের। হাতের দশ আঙুলে আংটি, কব্জিজে সোনার চেন, গলায় সোনার মোটা চেন পড়তেন তিনি। আর এবার যোগ হলো সোনার মাস্ক!

শঙ্কর জানিয়েছেন, সম্প্রতি সোনার মাস্কের কথা আমার মাথায় আসে। এরপরই আমি সোনার কারিগরের সঙ্গে কথা বলি। এক সপ্তাহের মধ্যে সে আমাকে এটা বানিয়ে দিয়েছে।শঙ্কর আরও জানিয়েছেন, আমার বাড়ির সবার সোনার প্রতি খুব টান। ওরা চাইলে ওদের জন্যেও সোনার মাস্ক বানিয়ে দেব।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন