‘অসংক্রামক রোগ প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

‘অসংক্রামক রোগ প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা
MostPlay

রাজধানীর হাজারীবাগে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ’ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হলো ১৯ জুন। ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর পরিচালিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প-২য় পর্যায়, ডিএসসিসি, পিএ-৩ কর্মীদের দক্ষতা উন্নয়নের জন্য এই প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প-২য় পর্যায়ের প্রকল্প পরিচালক (যুগ্ন সচিব) মোঃ আলতাফ হোসেন, সভাপতিত্ব করেন উক্ত প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রূবাইয়া।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেন। এসময় প্রধান অতিথি বলেন, অসংক্রামন প্রতিরোধে কাজ করা খুবই জরুরী। কেননা বাংলাদেশে শতকরা প্রায় ৬৭ ভাগ মৃত্যু অসংক্রামণ ব্যাধির কারণে হয়ে থাকে। তাই এ বিষয়ে আরো সচেতনতামূলক কার্যক্রম আয়োজন করা প্রয়োজন।

প্রসঙ্গত, অসংক্রামক রোগ প্রতিরোধ বিষয়ে প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট এর রেজিস্ট্রার (ক্লিনিক্যাল রিসার্চ) ডা. শেখ মুহাম্মদ মাহবুবুস সোবহান, ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের চিকিৎসা মনোবিজ্ঞানী ও প্রকল্প সমন্বয়কারী আমির হোসেন এবং প্রকল্প সমন্বয়কারী মো. শরিফুল ইসলাম।

মন্তব্যসমূহ (০)


Lost Password