এবার ১৮ হলেই মিলবে টিকা

এবার ১৮ হলেই মিলবে টিকা

এদিকে করোনা প্রতিরোধে টিকা কার্যক্রম আরো গতিশীল করতে শিগগিরই ঠিকানার বয়সসীমা কমিয়ে ১৮ করা হচ্ছে সেই সঙ্গে গ্রামপর্যায়ে টিকাদান কে আরও সহজ করতে কাজ শুরু করেছে সরকার। এদিকে ঢাকার করোনা হাসপাতালে প্রতি মুহূর্তে বাড়ছে বিভিন্ন জেলা থেকে আসা রোগীদের ভিড়। রাজধানী করোনা হাসপাতালগুলোতে রোগীদের অধিকাংশ এখন বিভিন্ন জেলা থেকে আসা।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও স্বীকার করলেন জেলা হাসপাতাল গুলোতে হিমশিম অবস্থায় তাই জেলায় জেলায় ফিল্ড হাসপাতাল করার কথা ভাবা হচ্ছে। তিনি জানান, যে সমস্ত জেলাগুলোতে আমরা এই ব্যাপারটা বলে দিয়েছি যে তারা যেন ওই জায়গাতেই ফিল্ডার হাসপাতালের একটা ব্যবস্থা নেয়। এক্ষেত্রে কেউ কেউ করেছে যে ওখানকার প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালের সাথে চুক্তি করেছে কেউ প্রাইভেট ক্লিনিকের সাথে চুক্তি করেছে কেউ স্থানীয় ব্যবস্থাপনায় নিজেরা হাসপাতাল তৈরি করার চেষ্টা করছে।

আপাতত দ্রুত টিকা দিয়ে পরিস্থিতি মোকাবেলার কথা ভাবছে সরকার তাই টিকা গ্রহণের সর্বনিম্ন বয়সসীমা ৩০ থেকে কমিয়ে ১৮ করা হচ্ছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সর্বনিম্ন যেটা ১৮। ১৮ পর্যন্তই হয়তো করে দেওয়া হবে। এটার ব্যাপারে আমাকে মন্ত্রীমহোদয় আজকে সকালবেলা জানিয়েছেন। তাই আমরা আমাদের কমিটিতে আলোচনা করে কিভাবে এটা করা যাবে সেটা আমরা চিন্তা ভাবনা করে জানাবো। প্রান্তিক এলাকায় টিকা গ্রহণ নিশ্চিত করতে নিবন্ধন পদ্ধতি ও সহজ করার কথা ভাবছে অধিদপ্তর।

মন্তব্যসমূহ (০)


Lost Password