আর্জেন্টিনার হয়ে প্রথম শিরোপার সাথে গোল্ডেন বুট ও বল জিতলেন মেসি

আর্জেন্টিনার হয়ে প্রথম শিরোপার সাথে গোল্ডেন বুট ও বল জিতলেন মেসি

এবারের কোপা আমেরিকা যেন লিওনেল মেসির জন্য সোনায় সোহাগা। আগে থেকেই জানা ছিল চ্যাম্পিয়ন হতে পারুন আর না পারুন- ব্যক্তিগত সেরা দুটি অর্জন কিন্তু হাতে উঠতে যাচ্ছে লিওনেল মেসিরই। গোল করা ও সতীর্থ দিয়ে গোল করানোর দিক থেকে চলতি টুর্নামেন্টে সবার উপরে ছিলেন তিনি। কোপার এই আসরে ফাইনাল পর্যন্ত চার গোল করেছেন তিনি। মেসির পরেই তিন গোল করে দ্বিতীয়স্থানে ছিলেন তারই সতীর্থ লাউতারো মার্টিনেজ। সুতরাং, সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট পেয়েছেন মেসি।

কোপা আমেরিকায় লিওনেল মেসি ফাইনালসহ মোট ৭টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৫টিতেই ম্যাচ সেরা হয়েছেন। ফলে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় মানে গোল্ডেন বল পেয়েছেন মেসি। তবে মেসির সাথে গোল্ডেন বল পেয়ছেন নেইমারও। কোপা আমেরিকা টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথম কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড় হিসেবে ঘোষণা করা হলো। শতবর্ষী এই টুর্নামেন্টের এ আসরে লিওনেল মেসি ও নেইমার দুজনই সেরা খেলোয়াড়।

ব্যাক্তিগত দুটি অর্জনের সাথে যোগ হয়েছে দেশের হয়ে প্রথম শিরোপা জয়। ক্লাব ফুটবলে কি পাননি লিওনেল মেসি। বার্সেলোনার জার্সিতে একের পর এক শিরোপা জেতাসহ ব্যক্তিগত অর্জনে ভরা তার ক্যারিয়ার। অথচ তার একমাত্র আক্ষেপ ছিল আন্তর্জাতিক শিরোপা। অবশেষে সেই আক্ষেপও গোছালেন তিনি। দীর্ঘ ২৮ বছর অপেক্ষার পর শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দলের এই বিশাল অর্জনের বড় কারিগর লিওনেল মেসি। পুরো টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ফুটবল খেলেছেন তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password