সরাসরি গ্যাস সংযোগ পাবে দক্ষিণাঞ্চলের কোটি মানুষ!

সরাসরি গ্যাস সংযোগ পাবে দক্ষিণাঞ্চলের কোটি মানুষ!
MostPlay

স্বপ্নের পদ্মা সেতুর এখন বাস্তব ২৯৫৯ রেলওয়ে স্লাবের সবগুলোই বসে গেছে। আর রোড ওয়ে স্লাব বসেছে ২৬৭৯ টি বিরূপ আবহাওয়ার কারণে কয়েক ঘণ্টা দেরি হলেও রোববার বসানো হয় রেল স্লাবের শেষ দুটি এতে স্বপ্নের সেতু চলাচল উপযোগী হতে আরও এক ধাপ এগিয়ে গেল।

প্রকল্প ইঞ্জিনিয়ার বিডি টাইপকে জানান যে, আশা করা যাচ্ছে, আমরা গ্যাস লাইন পাইপলাইনের কাজ সম্পন্ন করলে রেলওয়ের সাথে ইন্টারফেস মিটিং করলে রেলওয়ে তার ট্রাক বসিয়ে কাজ এগিয়ে নিয়ে যাবে। এদিকে রেল স্লাবের পূর্বপ্রান্তে গ্যাস লাইন স্থাপনে চীনা কোম্পানির সাথে চুক্তি হয়েছে। কোম্পানিটি ইতোমধ্যেই প্রাথমিক কাজ শুরু করেছে। চীন থেকে চলতি মাসেই এগুলো প্রকল্প এলাকায় পৌঁছার কথা রয়েছে।

সড়ক ও রেল যোগাযোগের পাশাপাশি সুবিধা পাবেন দক্ষিণাঞ্চলের কয়েক কোটি মানুষ। এরই মধ্যে ১৩১২ সবকটি রেলওয়ে স্টেনজার বসে গেছে। তাই সেতুর নিচতলা দিয়েই পায়ে হেঁটে মাওয়া থেকে জাজিরা যাওয়া সম্ভব। দেশি শ্রমিক এবং ইঞ্জিনিয়ারদের দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফলে এই কাজ সম্পন্ন হয়েছে।

এই কাজে অংশগ্রহণ করতে পেরে তারা সকলেই আনন্দিত বলে জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে অল্প কিছুদিনের মধ্যেই পাইপ লাইনের কাজ শুরু হবে এবং সেই সাথে দক্ষিণাঞ্চলের মানুষ যুক্ত হতে যাচ্ছে সরাসরি গ্যাস সংযোগের সাথে।

মন্তব্যসমূহ (০)


Lost Password