নীল আলুতে আছে প্রচুর পরিমাণ এন্টিঅক্সিডেন্ট ও পুষ্টিকর উপাদান।

নীল আলু কেবল মজাদারই নয়, রান্নার জন্য আকর্ষণীয়ভাবে বর্ণযুক্ত, তবে প্রায়শই সূক্ষ্ম স্বাদ থাকে এবং এন্টিঅক্সিডেন্টগুলিতে খুব বেশি থাকে, যা তাদের অতিরিক্ত পুষ্টিকর করে তোলে।

দক্ষিণ আমেরিকার নীল আলু, বেগুনি আলু হিসাবেও পরিচিত, প্রাকৃতিকভাবে নীল বা বেগুনি রঙের ত্বক এবং মাংস থাকে এবং এন্টিঅক্সিডেন্টগুলিতে অস্বাভাবিকভাবে উচ্চ থাকে যা তাদের সুপারফুড হিসাবে বাড়ায়, রান্না করে এবং পরিবেশনায় আকর্ষণীয় করে তোলে। তারা প্রাকৃতিক অ্যান্থোসায়ানিন পিগমেন্টগুলি থেকে তাদের রঙ পান, যা অনেক ফল এবং শাকসব্জিতে ব্লুজ, লাল এবং ভায়োলেটগুলির জন্য দায়ী। কিছু জাত প্রাকৃতিকভাবে নীল, আবার কিছু গাঢ় বর্ণের উদ্ভিদবিদরা গভীর শেডের জন্য জন্মগ্রহণ করেন।সমস্ত ব্লু আলু, রাশিয়ান ব্লু, ব্লু মার্কার, কঙ্গো এবং আরও বেশ কয়েকটি নাম হিসাবে পরিচিত।

বিশেষত নীল আলুর একটি দুর্দান্ত স্বাদ থাকে এবং নীল রঙটি আপনার ডিনার টেবিলে কথোপকথনের অংশ যোগ করে। ব্লু আলু গুল্মগুলি আপনার নিজের থেকে বাড়ানো সহজ। আলু টমেটো এবং মরিচ হিসাবে একই পরিবারে হয়, তবে বাড়তে তত তাপের প্রয়োজন হয় না। আলু সাধারণত মাটির নীচে বাড়ে এবং ঝোপগুলি মাটির উপরে উঠে যায়। তাদের রঙের কারণে, নীল আলু প্রতিদিনের খাবারগুলিতে একটি অনন্য ফ্লেয়ার যুক্ত করে। দক্ষিণ আমেরিকার তাদের জন্মভূমিতে, তারা প্রায়শই সালাদ এবং আলুর কেক তৈরির জন্য গুল্ম এবং মশলার সাথে একত্রে ব্যবহৃত হয় বা তারা টুকরো টুকরো করে শুকনো হয় এবং সেগুলি যেমন খায় তেমনি খাওয়া হয়।

পুষ্টির দৃষ্টিকোণ থেকে, এই নীল-রঞ্জক উত্তরাধিকারীগুলির একাধিক ঘন্টা এবং শিস থাকে। ব্লু আলুতে একটি পরিমিত পরিমাণে ডায়েটরি ফাইবার থাকে। এই হজমযোগ্য পদার্থ আপনাকে ভরাট করতে সহায়তা করে এবং এটি রক্তে শর্করাকে নিয়ন্ত্রণ করে এবং উচ্চ কোলেস্টেরল প্রতিরোধে সহায়তা করে। পটাসিয়ামের পরিমাণ নীল আলু এবং অন্যান্য বিভিন্ন ধরণের পরিমাণে বেশি।

 সবচেয়ে সহজ শস্যের ফসলগুলির মধ্যে একটি হল আলু। এছাড়াও, তারা বৃদ্ধি মজা। একটি ছোট অঞ্চল এই সুস্বাদু সবজির একটি ভাল ফলন সরবরাহ করতে পারে। আপনার আলু গুল্ম লাগানোর আগে মাটি ঘুরিয়ে দেওয়া গুরুত্বপূর্ণ। প্রথম দিকে বসন্ত তাদের রোপণের সবচেয়ে ভাল সময়। ক্রমযুক্ত আলু বোনাসগুলির মধ্যে একটি হ'ল আপনি তাদের বৃদ্ধির বিভিন্ন পর্যায়ে খেতে পারেন। তরুণ 'নতুন আলু' প্রায়শই মটর এবং গ্রেভির সাথে কাটা এবং রান্না করা হয়, তবে বেশিরভাগই পরিপক্কতায় পৌঁছানোর অনুমতি পায় এবং শীতকালে ব্যবহারের জন্য খাওয়া বা সংরক্ষণ করা হয়।

সাধারণ বৈশিষ্ট্য: 'ব্লু' হালকা বেগুনি রঙের আভাযুক্ত নীল মাংস এবং ত্বকযুক্ত একটি আলুর জাত। এই জাতটি ফুটন্ত, বেকিং এবং ম্যাশিংয়ের জন্য ভাল এবং উজ্জ্বল রঙিন সালাদগুলির জন্য ব্যবহার করা যেতে পারে। ব্লু আলুতে একটি পরিমিত পরিমাণে ডায়েটরি ফাইবার থাকে। এই হজমযোগ্য পদার্থ আপনাকে ভরাট করতে সহায়তা করে এবং এটি রক্তে শর্করাকে নিয়ন্ত্রণ করে এবং উচ্চ কোলেস্টেরল প্রতিরোধে সহায়তা করে।

মন্তব্যসমূহ (০)


Lost Password