টি-টুয়েন্টি সিরিজের অঘোষিত ফাইনালে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে

টি-টুয়েন্টি সিরিজের অঘোষিত ফাইনালে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে
MostPlay

আগামীকাল রোববার (২৫ জুলাই) হারারেতে শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি দুই দল। প্রথম দুই ম্যাচের একটি করে জিতেছে দুই দল। তাই শেষ ম্যাচটি রুপ নিয়েছে অঘোষত ফাইনালে। শেষ ম্যাচে যারা নিজেদের সেরাটা উজার করে দিতে পারবে তারা সিরিজ জিতবে।

দ্বিতীয় ম্যাচের ভুলগুলো শুধরে ফাইনাল জিততে চায় বাংলাদেশ। ৮ বছর পর জিম্বাবুয়ের মাটিতে গিয়ে বাংলাদেশ প্রত্যাশিত সাফল্যই পেয়েছে। দুই দলের শক্তিমত্তা, সামর্থ্য এবং আন্তর্জাতিক মঞ্চে পারফরম্যান্সের বিচারে বাংলাদেশ অনেক এগিয়ে। সিরিজগুলিতে বাংলাদেশ-ই ছিল ফেভারিট। অঘোষিত এই ফাইনাল ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘যেহেতু একটা ম্যাচ আছে, ওই ম্যাচটা আমরা ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে আমরা ম্যাচ জয়ের চেষ্টা করব’।

তামিম ও মুশফিকের মতো দুই সিনিয়রকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তারপরেও দলের গঠন ও বৈচিত্র নিয়ে সন্তুষ্টই বাংলাদেশ টি-টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং অর্ডার ও বোলিং, দুই দিকেই আমাদের ফ্লেক্সিবিলিটি আছে। আমি মনে করি, আমাদের দল দারুণ ব্যালান্সড। আপনি যদি স্পিন বোলিং বিভাগ দেখেন, পেস বোলিং দেখেন, অলরাউন্ডারদের দেখেন, সব জায়গাগুলিই আমরা পূর্ণ করি। সবকিছু মিলিয়ে আমাদের কম্বিনেশনকে আমরা সেরা বলবো। যে দল পেয়েছি সেটা নিয়েই ভালো করা সম্ভব। একটা ম্যাচ হেরেছি বলেই যে আমরা খারাপ দল হয়ে গেছি বিষয়টা এমন না’।

অপরদিকে স্বাগতিক জিম্বাবুয়েও শেষ ম্যাচ জিতে সিরিজ জয় করতে চাইবে। একমাত্র টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকয়টি ম্যাচ হেরে যাওয়া জিম্বাবুয়ে সিরিজ জেতার সুযোগটি হাতছাড়া করতে চাইবে না। বলা হয়ে থাকে শেষ ভালো যার সব ভালো তার। দেখা যাক কোন দলের শেষটা ভাল হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password