জুলাই মাসের মধ্যেই সরকারি ৭ কলেজের আবেদন প্রক্রিয়া শুরু

জুলাই মাসের মধ্যেই সরকারি ৭ কলেজের আবেদন প্রক্রিয়া শুরু
MostPlay

ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজের আবেদন প্রক্রিয়া জুলাই মাসেই শুরু হতে যাচ্ছে। এমনটাই জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক এ.এস.এম মাকসুদ কামাল।। গত ১৪ জুন(সোমবার) ঢাকার সরকারি ৭ কলেজের স অধ্যক্ষদের সাথে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার ১৪ জুন একটি বৈঠক করে এ সিদ্ধান্তে উপনীত হয়তিনি বলেন, সাত কলেজের স্নাতক ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী জুলাই মাসেই শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু কবে নাগাদ আবেদন শুরু হতে পারে সেই তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

আমরা চাইছি পরীক্ষা তাড়াতাড়িই কার্যক্রম শুরু করতে। ইতিমধ্যে প্রস্তুতি চলছে। আশা করা হচ্ছে কিছুদিনের মধ্যেই নির্দিষ্ট তারিখ এবং বিস্তারিত নোটিশ আকারে জানাতে পারব। অধ্যক্ষ সেলিম আরও বলেন, জুলাই মাস থেকে আবেদন প্রক্রিয়া শুরু হলেও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে করোনা পরিস্থিতি বিবেচনায়।

স্বাভাবিক পরিবেশ আসার পরই ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। তবে করোনার ফলে সাত কলেজের স্থগিত পরীক্ষা ও নতুন পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত বৈঠকে নেওয়া হয়নি বলেও জানান তিনি। শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়।

অধিভুক্তির পর থেকে এই সাতটি প্রতিষ্ঠানের ভর্তি কার্যক্রম, পরীক্ষা ও শিক্ষা কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নিয়ন্ত্রিত হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password