ট্রেনকে কেউ যদি ধাক্কা দি‌য়ে দুর্ঘটনা ঘটায়, এ দায় কি রে‌লের

ট্রেনকে কেউ যদি ধাক্কা দি‌য়ে দুর্ঘটনা ঘটায়, এ দায় কি রে‌লের

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ব‌লেন, ট্রেন কখ‌নো কাউকে ধাক্কা দেয় না। অন্য যানবাহন এসে ট্রেনকে ধাক্কা দেয়। ট্রেনকে কেউ যদি ধাক্কা দি‌য়ে দুর্ঘটনা ঘটায়, এ দায় কি রে‌লের? ট্রেন তো নি‌জের পথে চলে। অন্যরা রে‌ললাইনের ওপর দি‌য়ে রাস্তা তৈরি ক‌রে চলাচল করে। তাহলে তাদের দা‌য়িত্ব, জনগণকে নিরাপত্তা দেওয়া।’ সোমবার (১ আগস্ট) বেলা ১১টায় গোপালগঞ্জ রেল স্টেশনে বঙ্গবন্ধু শেখ মু‌জিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর দেশব্যাপী প্রদর্শ‌নের সূচনা উপল‌ক্ষে আ‌য়ো‌জিত সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এসব কথা ব‌লেন।

এ সময় মন্ত্রী চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় ১১ তরুণের মৃত্যুতে শোক প্রকাশ করেন। মন্ত্রী ফিতা কেটে বঙ্গবন্ধু শেখ মু‌জিব ভ্রাম্যমাণ রেল জাদুঘ‌রটি উদ্বোধন করে এটি ঘুরে দেখেন। আগামী ৫ আগস্ট পর্যন্ত এ জাদুঘর‌টি সাধারণ জনগণ ও শিক্ষার্থী‌দের জন্য উন্মুক্ত থাক‌বে। সভায় মন্ত্রী ব‌লেন, অন্যের নিরাপত্তার জন্য রেলে ব্যারিকেড বা গেট দেওয়া হয় না।

রেলকে কেউ যাতে অনিরাপদ করতে না পা‌রে; রেলের নিরাপত্তার জন্যই গেট দেওয়া হয়। যারা রে‌ললাইনের ওপর দি‌য়ে চলাচল ক‌রে, তাদের উচিত নিরাপত্তার ব্যবস্থা করা। তিনি বলেন, ট্রেন যখন চলে, তখন ১৪৪ ধারা জা‌রি থাকে। ১৪৪ ধারা অমান্য ক‌রে কেউ য‌দি লাইনে উঠে যায়; তাহ‌লে অপরাধ তার, ট্রেনের নয়। অযথা রেলকে দোষারোপ করলে সমাধান হবে না। তিনি আরও বলেন, ট্রেন য‌দি নিজের লাইন রেখে অন্যের বা‌ড়ি‌তে ঢুকে প‌ড়ে, তাহলে এটা ট্রেনের দুর্ঘটনা হবে। তার দা‌য়িত্ব রেল নেবে। রেল দুর্ঘটনা রোধে সবাইকে নি‌য়ে কাজ করার আহবান জানান রেলমন্ত্রী।

মন্তব্যসমূহ (০)


Lost Password