সালথায় মাধ‌্যমিকে শ্রেষ্ঠ শিক্ষক আব্দুল কা‌দের মিয়া

সালথায় মাধ‌্যমিকে শ্রেষ্ঠ শিক্ষক আব্দুল কা‌দের মিয়া

ফ‌রিদপুর প্রতি‌নি‌ধিঃ জাতীয় শিক্ষা সপ্তাহ উপল‌ক্ষে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় মাধ‌্যমিক শ্রেষ্ঠ শিক্ষক নির্বা‌চিত হ‌য়ে‌ছেন সালথা সরকা‌রি ম‌ডেল মাধ‌্যমিক বিদ‌্যাল‌য়ের সি‌নিয়র শিক্ষক (ইং‌রে‌জি) আব্দুল কা‌দের মিয়া। তি‌নি উপ‌জেলার সোনাপুর ইউ‌নিয়‌নের ফুকরা গ্রা‌মের মরহুম খ‌বিরউ‌দ্দিন মাতুব্বরের পুত্র। এর আ‌গেও তি‌নি ২০১৭ সা‌লে শ্রেষ্ঠ শিক্ষক নির্বা‌চিত হন।

বৃহস্প‌তিবার (১৯ মে) উপজেলার পরীক্ষা ও যাচাই-বাছাই কমিটি আব্দুল কাদের মিয়াকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বা‌চিত ক‌রেন। এছাড়াও ফরিদপুর জেলার শ্রেষ্ঠ গার্লস ইন স্কাউট নির্বা‌চিত হ‌য়ে‌ছেন একই প্রতিষ্ঠা‌নের সন্ঞ্চিতা বর্মন, উপ‌জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী খায়রুল কবির মাহিন এবং উপ‌জে‌রার শ্রেষ্ঠ গার্লস-ইন-স্কাউট দল সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় গার্লস-ইন-স্কাউট দল। আব্দুল কাদের মিয়া ১৯৯২ সালে ইংরেজি শিক্ষক হিসাবে সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করে কর্মজীবন শুরু করে সুনামের সা‌থে কর্মরত আছেন।

ইংরেজি বিষয়ের ট্রেইনার, আইসিটি বিষ‌য়ে বিশেষ দক্ষতা, বিটিটি ট্রেইনার হিসেবে কাজের দক্ষতা ও স্কাউটিং এ বেসিক কোর্স করা সহ শিক্ষা‌ক্ষে‌ত্রে র‌য়ে‌ছে তার নানামু‌খি প্রতিভা। উপ‌জেলার জাতীয় দিবস ও সাংস্কৃ‌তিক কর্মকা‌ন্ডে স‌ক্রিয়ভা‌বে অংশগ্রহণ ক‌রে থা‌কেন। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধূলা, সাংস্কৃতিক, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়া সহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে সক্রিয় অংশগ্রহন।

এছাড়াও শিক্ষা মেলা, উন্নয়ন মেলাসহ মাধ্যমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে তি‌নি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, এটা আমাদের বিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।

সালথা উপজেলা মধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের বলেন, স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়েছে। আব্দুল কা‌দের মিয়া নি‌জের অ‌ভিব‌্যা‌ক্তি প্রকা‌শ ক‌রে ব‌লেন, মহান আল্লাহপা‌কের দরবা‌রে লা‌খো কো‌টি শুক‌রিয়া সুস্থতার সা‌থে আমা‌কে দা‌য়িত্ব পাল‌ন কর‌তে দি‌য়ে‌ছেন। সহকর্মী‌দের সহ‌যো‌গিতা ও আমার প্রাণ‌প্রিয় শিক্ষার্থী‌দের কার‌নেই সব কিছু সম্ভব হ‌য়েছে। নির্বাচক ক‌মি‌টি‌কে ধন‌্যবাদ। সাম‌নের দিনগু‌লি যেন আরও সুন্দরভা‌বে দা‌য়িত্ব পালন কর‌তে পারি সেজন‌্য সক‌লের দোয়া চাই।

মন্তব্যসমূহ (০)