সালথায় ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই দিনে সাড়ে ছয় হাজার টাকা জরিমানা

সালথায় ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই দিনে সাড়ে ছয় হাজার টাকা জরিমানা

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সালথায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা কালে ৩ টি স্থান হতে মোট সাড়ে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের গোপালিয়া গ্রামের মান্নান মোল্যার ছেলে শহিদ মোল্যাকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, সোনাপুর ইউনিয়নের গোপালিয়া উত্তর পাড়ায় রাস্তার পাশের জমি থেকে মাটি খনন করে অন্য একটি জমিতে মাটি ভরাট কাজ করছিল। অদূরেই পুকুর থেকে ড্রেজার চালিয়ে গর্ত ভরাটের পরিকল্পনা করা হচ্ছিল। এভাবে ভেকু মেশিনের সাহায্যে মাটি খননের ফলে জমি থেকে মাটি ভেঙ্গে পড়ছিল।

ফলে আশেপাশের বসতভিটা, পুকুর ও অন্যান্য ফসলি জমির ক্ষতি হচ্ছিল। এসময় জমির মালিক ঘটনাস্থলে উপস্থিত থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৮৯ ধারা মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত ব্যক্তিকে জরিমানা করা হয়।

এর আগে ২৪ ডিসেম্বর বালিয়াগট্টি বাজারে সার ডিলারদের গুদাম পরিদর্শনকালে রেজিস্ট্রার হালনাগাদ না থাকায় সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১২(১) মোতাবেক শাহাদত হোসেন নামক এক ব্যাক্তিকে ২ হাজার টাকা এবং মৎস্য খাদ্য ও পশু খাদ্য আইন-২০২০ এর ৪ ধারা মোতাবেক লাইসেন্স না থাকায় আবেদ মাতুব্বরের ছেলে মিজানুর রহমান নামক এক মুদি দোকানিকে ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাছলিমা আকতার বলেন, এ অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password