ছুটিতে ঘুরে আসতে পারেন নারায়ণগঞ্জে অবস্থিত সোনারগাঁও জাদুঘর ও পানামাসিটি থেকে

ছুটিতে ঘুরে আসতে পারেন নারায়ণগঞ্জে অবস্থিত সোনারগাঁও জাদুঘর ও পানামাসিটি থেকে

ঢাকা থেকে প্রায় ২৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে প্রায় ১ কিলোমিটার অভ্যন্তরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় অবস্থিত সোনারগাঁও জাদুঘর এবং ঢাকা থেকে ২৭ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় অবস্থিত পানাম নগর।

সোনারগাঁও জাদুঘর ও পানাম নগর একসাথে একদিন দিনে দেখে আসতে পারবেন। সোনারগাঁও জাদুঘরে প্রবেশ করলেই প্রথমে হাতের বাম চোখে পড়বে প্রাচীন অট্টালিকা ভবন। ভবনটি পুরোনো বড় সর্দার বাড়ি নামে পরিচিত।এটির প্রবেশ মূল্য ১০০ টাকা। সোনারগাঁও জাদুঘর দেখা শেষে করে চলে যাবেন পানাম নগরে। পায়ে হেটে চলে যেতে পারবেন পানাম সিটিতে। চাইলে রিক্সাও যেতে পারবেন। ভাড়া নিবে ১০-২০ টাকা। বন্ধের দিনে পরিবার বা বন্ধুদের ঘুরে আসুন ঢাকার কাছে নারায়ণগঞ্জে অবস্থিত এই প্রাচীন জনপদ থেকে।

যেভাবে যাবেনঃ----- প্রথমে গুলিস্তান চলে যাবেন এবং সেখান থেকে (দোয়েল/বোরাক/বি আর টি সি) বাসে চলে যাবেন মোগরাপারা। ভাড়া নিবে জনপ্রতি ৫০-৬০টাকা করে অথবা ধানমন্ডি থেকে ঠিকানা পরিবহনে চলে যাবেন সাইনবোর্ড সেখান থেকে মোগরাপারা বাস যায়।ভাড়া নিয়ে জনপ্রতি ৩৫-৪০ টাকা করে।মোগরাপারা নেমে সেখান থেকে রিকশায় চলে যাবেন সোনারগাঁও জাদুঘরের সামনে,ভাড়া নিবে ২০ টাকা। সোনারগাঁও জাদুঘরে প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা করে। পানাম সিটিতে প্রবেশ মূল্য ১৫ টাকা নিবে জনপ্রতি।

মন্তব্যসমূহ (০)