সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরের নির্মাণ সামগ্রীর মান নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছে মনিটরিং টিম

সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরের নির্মাণ সামগ্রীর মান নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছে মনিটরিং টিম

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার গৃহহীন ও ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্পের ঘরের নির্মাণ সামগ্রীর মান নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের মনিটরিং টিম। এসময় আশ্রয়ন প্রকল্পের ঘরের স্থানে গিয়ে ইট, সিমেন্ট, বালি, খোয়া, রড, কাঠ সবকিছুই খতিয়ে দেখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ ফিজনূর রহমান।

বুধবার (১ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন করেন। পরিদর্শণকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের মনিটরিং টিম উপকারভোগী, স্থানীয় ব্যক্তিবর্গের সাথে কথা বলা কালে উপকারভোগীরা জানান, সালথায় এই পর্যায়ের ঘর গুলো খুব মজবুত হচ্ছে, ভালো মানের রড দিয়ে ঘর বানাচ্ছে। ইউএনও আপাকে প্রায়ই দেখি নিজে ঘর দেখতে আসেন।

আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণভরে দোয়া করি। আর ইউএনও আপা খুব ভালো, তিনি ঘর দেখতে আসলে তার সাথে আমাদের দেখা ও কথা হয়। মাঝে মধ্যে তিনি আমাদের পরিবারেরও খোঁজ খরব নেন। এছাড়া সালথা উপজেলা কে ক শ্রেণির ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষণার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় করেন। সকল উপস্থিত চেয়ারম্যান একমত প্রকাশ করে তারা বলেছেন ৩য় পর্যায়ের পরে ক শ্রেণির ভূমিহীন গৃহহীন থাকবে না।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের পরিচালক মোহাম্মদ ফিজনূর রহমান বলেন, ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণার পরেও যদি ক শ্রেণির ব্যক্তি পাওয়া যায় তবে বরাদ্দ দেয়া হবে, এ প্রকল্প চলমান থাকবে। তবে খ শ্রেণির ব্যক্তিদের জন্য প্রধানমন্ত্রী কার্যালয় ঘর বরাদ্দ নিয়ে মিটিং করেন। তবে সময় লাগবে, আপনাদের ধৈর্য ধারন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছলিমা আকতার, সালথা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউনিয়নের চেয়ারম্যান ফারুকুজ্জামান ফকির মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ, প্রকৌশলী তৌহিদুর রহমান, রামকান্তপুর ইউনিয়নের চেয়ারম্যান ইশারত হোসেন, আটঘর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম সোহাগ, মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যান আফছার উদ্দিন প্রমূখ।

মন্তব্যসমূহ (০)