কোক স্টুডিও বাংলা: প্রকাশ পেল অর্ণব, বগা তালেবের ভাওয়াইয়া গান 'চিলতে রৌদ '

কোক স্টুডিও বাংলা: প্রকাশ পেল অর্ণব, বগা তালেবের ভাওয়াইয়া গান 'চিলতে রৌদ '

"চিল্টে রাউড" যখন তার জাঁকজমকপূর্ণ আউটরোর দিকে এগিয়ে যাচ্ছিল, বগা তালেবের ধ্বনিত, আকাশী কণ্ঠের সাথে শায়ান চৌধুরী অর্ণব-এর শান্ত ডেলিভারির সাথে জুটি বেঁধেছিল – ব্যাকগ্রাউন্ডে বাজানো শেহনাই আমাকে প্রায় কান্নায় ফেলে দিয়েছিল। এটি একই সাথে আমাকে সেই দিনগুলিতে ফিরিয়ে এনেছে যে দিনগুলিতে আমি কয়েকদিন ধরে "চাইনা ভাবীশ" শুনেছিলাম, এবং আমার কিশোরীকে ভুল প্রমাণ করেছিল কারণ আমি ভেবেছিলাম যে কিছুই এটি গ্রহণ করতে পারে না।

অর্ণবকে ইতিমধ্যেই একজন সংগীত 'বিজ্ঞানী' হিসাবে পরিচিত এবং উল্লেখ করা হয়েছিল কারণ এটি তার কর্মজীবনের শিখর হিসাবে বিবেচিত হয়েছিল - তবে একজন অভিজ্ঞ অর্ণব তার পিছনের অভিজ্ঞতার সাথে সম্পূর্ণ আলাদা একটি প্রাণী। কোক স্টুডিও বাংলার পঞ্চম রিলিজ অর্ণবের "চিলতে রৌদ" এর সাথে আব্বাসউদ্দিন আহমেদের ভাওয়াইয়া মাস্টারপিস "ও কি একবর আছিয়া" এর সাথে মিলিত হয়েছে, রিপন কুমার সরকার, যিনি তার পূর্বোক্ত মঞ্চের নাম বগা তালেব দ্বারা বেশি পরিচিত।

প্রথম গান থেকে অ্যানিমেস রায়ের সমান্তরাল আঁকতে, বগা হল আরেকটি প্রতিভা যা অর্ণব লাইমলাইটে নিয়ে এসেছেন – গানটির আবেগপূর্ণ ডেলিভারি দিয়ে তাৎক্ষণিকভাবে শ্রোতাদের আকর্ষণ করে।দ্বৈত গানে খুব কম পারফর্মার অর্ণবকে ছাড়িয়ে যেতে পারে, এবং তবুও তিনি ঠিক এটাই করেছিলেন, যেমন অর্ণব তাকে গর্বের সাথে দেখেছিল, যেমন একজন পরামর্শদাতা তার শিক্ষানবিসকে উজ্জ্বল দেখে। যেন পুরো মঞ্চটি উদীয়মান তারকার জন্য তার প্রতিভা প্রদর্শনের জন্য সেট করা হয়েছিল, যা তার কোদাল রয়েছে।

"চিলতে রাউদ" এর শহুরে পরিবেশ এবং "ও কি একবর এশিয়া" এর গ্রামীণ সুরের মধ্যে সুস্পষ্ট দ্বিধাদ্বন্দকে ওভারল্যাপ করে, ফিউশনটি অর্থপূর্ণ হয়েছে রোমান্টিক আকাঙ্ক্ষার দ্বারা যা উভয় গানেরই রয়েছে।জালাল আহমেদ এবং সায়ন মানসাং-এর বনসুরী, আশিকুল ইসলামের এসরাজ থেকে হাসান হায়দার খানের শেহনাই থেকে শুরু করে পারফরম্যান্সের প্রতিটি দিকই ছিল চিত্তাকর্ষক – কণ্ঠের পারফরম্যান্সকেও বেশি শক্তিশালী করতে পারেনি, যা হাইলাইট হওয়ার জন্য ছিল। প্রতিটি রিলিজের মাধ্যমে, কোক স্টুডিও বাংলা প্রমাণ করে যে আমাদের স্থানীয় প্রতিভা, শুধুমাত্র একটু লালন-পালন করে, আন্তর্জাতিক সঙ্গীত শিল্পে ভূকম্পন তরঙ্গ সৃষ্টি করতে পারে, শুধুমাত্র সঠিক দিকনির্দেশনা দেওয়া হলে - এবং এটির 'পাগলা বিজ্ঞানী' ছাড়া আর কে দিতে পারে। সঙ্গীত, শায়ান চৌধুরী অর্ণব নিজে?

মন্তব্যসমূহ (০)