চিনিশপুর ইউনিয়ন পরিষদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও মানুষ হয়রানির অভিযোগ

চিনিশপুর ইউনিয়ন পরিষদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও মানুষ হয়রানির অভিযোগ

নরসিংদী প্রতিবেদক : নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়ন পরিষদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও পাবলিক হয়রানির অভিযোগ উঠেছে । সরেজমিনে গিয়ে দেখা যায় অফিসটি হ-য-ব-র-ল অবস্থা কেউ শোনেনা কারো কথা, ভেঙে পড়েছে অফিস ব্যবস্থা । এক বৃদ্ধা মহিলা এসে ব্যাপক হাঙ্গামা শুরুসহ গালিগালাজ করছেন। সংবাদ কর্মী পরিচয় দিলে ভদ্রমহিলা বলেন, দেখেন আমি প্রায় তিন মাস আগে জন্ম নিবন্ধনের জন্য ৪ হাজার টাকা দিয়েছি কিন্তু এখন ও আমার জন্ম নিবন্ধন পাচ্ছিনা ।

নিবন্ধন চাইলে আমাকে বিভিন্ন প্রকার হয়রানি করে , তাৎক্ষণিক ই-সেবার জোনাকি বেগম উপস্থিত হয়ে বলে আপনার টাকা নিয়ে যান জন্ম নিবন্ধন হবে না ঝামেলা আছে , শুরু হয় উচ্চ বাক্য। আবার প্রয়োজনে কথা বললে তারা অশোভন আচরণ করছেন। অপরদিকে ট্রেড লাইসেন্স নিতে আসা এক ব্যবসায়ী জানান, একবার পাঠায় চেয়ারম্যানের কাছে আরেকবার পাঠায় সচিবের কাছে আরেকবার চৌকিদারের কাছে আমরা কীভাবে সেবা নিবো।

ব্যাপক হয়রানি হচ্ছি, ওয়ারি সনদ নিতে আসা এক ব্যক্তি জানান একাধিক বার চেয়ারম্যান অফিসে এসেও কোন হদিস পাচ্ছিনা বিভিন্ন ঝামেলা লেগে থাকে তাই চলে যেতে হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মেম্বার জানান, অফিসে চলছে ব্যাপক অনিয়ম দুর্নীতি এলজিএসপি , ওয়ান পার্সেন্ট কাজ করলে প্রায় ৪০% টাকা দিতে হয় চেয়ারম্যান কে টাকা না দিলে প্রকল্প পাওয়া যায় না তাই অনেক মেম্বার এখন পরিষদে আসেনা ।

এ ব্যাপারে সচিব শাহ আলম বলেন অফিসের কোনো শৃঙ্খলা নেই ভেঙ্গে পড়েছে সকল কাঠামো যার যেমন খুশি তেমন চলে এবং হিসাব-কিতাব নেই আমি এই অফিসে কাজ করতে চাই না আমার চরের নজরপুরই ভালো ছিলো। আমি দুইবার করোনা পজিটিভ হয়েছি আমি কোন ঘুষ খাইনা এবং কাউকে খেতে দেবো না। আমি মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের কাছে বলে বদলি নিয়ে নেব অফিসে কোন শৃঙ্খলা নেই চেয়ারম্যান তার মনগড়া মত পরিষদ পরিচালনা করে।

প্যানেল চেয়ারম্যান ও বারবার নির্বাচিত সদস্য সুমন মিয়া জানান, বর্তমান চিনিশপুর ইউনিয়ন পরিষদ একটি সেচ্ছাচারিত প্রতিষ্ঠানে পরিনীত হয়েছে। আপনারা নিজ চোখে দেখে যান কিভাবে চলে আমি কিছু বলতে চাই না। তবে তিনি পত্রপত্রিকায় না লেখার অনুরোধও জানান। এবিষয়ে চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান এর বক্তব্য নিতে গেলে দেখা যায়, তিনি রাজনীতিক ব্যক্তিদের সাথে অফিসে মিটিং করছেন। বারবার তাগাদা দিয়েও সাক্ষাৎ করা সম্ভব হয়নি।

মন্তব্যসমূহ (০)


Lost Password