চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের অভিযানে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী অস্ত্রসহ গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের অভিযানে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী অস্ত্রসহ গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ৫ অভিযানে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী অস্ত্রসহ গ্রেফতার। প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব-৫, রাজশাহী তার দায়িত্বপূর্ণ এলাকায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ সতর্কতার সাথে গোয়েন্দা এবং আভিযানিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিভিন্ন ধরনের অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে সর্বাত্মকভাবে কাজ করে চলেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহী এর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার মেজর মোঃ আশরাফুল ইসলাম এবং ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান এবং সহকারী পুলিশ সুপার মোঃ ওমর আলী এর নেতৃত্বে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন মহারাজপুর ইউনিয়নের মহারাজপুর মেলার মোড়স্ত এনামুল হক এর মন্ডল স্যানিটারি এন্ড হার্ডওয়ার দোকানের পাশে ফুটপাতের উপর অভিযান পরিচালনা করে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী শ্রী প্রসেনজিৎ সাহা (১৮), নামে একজন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

গ্রেফতার কৃত ব্যক্তি প্রসেনজিৎ হলো, জেলার শিবগঞ্জ উপজেলার রানিহাটী-কলেজমোড় (ফতেপুর) গ্রামের শ্রী প্রবোধ সাহা ও মাতা-মৃত প্রমিলা সাহার ছেলে। তার কাছে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ওয়ান শুটার গান, ২ টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি ও ১ টি মোবাইল ফোন ও ১ টি সীমকার্ড সহ হাতেনাতে গ্রেফতার করা হয়। ঘটনার বিবরণে প্রকাশ, র‌্যাবের নিয়মিত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানের প্রেক্ষিতে অস্ত্র ব্যবসায়ীরা অনেকাংশে সংযত হলেও কতিপয় দুষ্কৃতিকারী কর্তৃক অবৈধ আগ্নেয়াস্ত্রের চাহিদা থাকায় অস্ত্র ব্যবসায়ীরা এখনও সক্রিয় রয়েছে। এইরুপ পরিস্থিতিতে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বহুলাংশে বৃদ্ধি করা হয়েছে।

র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, সীমান্তবর্তী এলাকার কতিপয় অবৈধ অস্ত্র ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশ ভারত হতে বিপুল পরিমান অস্ত্র চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে এনে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করছে। এরই এক পর্যায়ে এরুপ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন মহারাজপুর ইউনিয়নের মহারাজপুর মেলার মোড়স্ত এনামুল হক এর মন্ডল স্যানিটারি এন্ড হার্ডওয়ার দোকানের পাশে ফুটপাতের উপর একজন ব্যক্তি অবৈধ মাদক সহ অবস্থান করিতেছে । উক্ত সংবাদের ভিত্তিতে উক্ত অস্ত্র ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করার লক্ষ্যে র‌্যাবের অপারেশন দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় অস্ত্র আইনে ১টি নিয়মিত মামলা রুজু হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password