কঠিন সময়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন টাইগার কোচ ডমিঙ্গো

কঠিন সময়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন টাইগার কোচ ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক : একসময় ভারত ও পাকিস্তানে ক্রিকেট নিয়ে দর্শকদের মাঝে একটু বেশি উন্মাদনা ছিল কিন্ত সম্প্রতি উন্মাদনার দিক থেকে ভারত পাকিস্তানকেও যেন ছাড়িয়ে গেছে বাংলাদেশের দর্শকরা। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যম গুলো জনপ্রিয় হবার পর থেকে বাংলাদেশি দর্শকরা এই দুই দেশকে ছাড়িয়ে গেছেন। টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানের পরাজয়ের পর থেকে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিয়ে চলছে তুমুল সমালোচনা। দর্শক থেকে শুরু করে সেই সারিতে আছেন খোড বিসিবি প্রধানও। খেলোয়াড়দের এমন কঠিন সময়ে পাসে এসে দাঁড়ালেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

ওমানের বিপক্ষে টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের পাক্ষেই কথা বলেন বাংলাদেশ দলের প্রধান কোচ। তিনি বলেন, ‘বিশ্বকাপে সবসময়ই অনেক বেশি চাপ থাকে, বিশেষ করে বাংলাদেশের মতো ক্রিকেটপ্রেমী জাতির জন্য। প্রতিটি পারফরম্যান্স যাচাই-বাছাই করা হয়, প্রতিটি ভুল বড় করে দেখা হয়। তাই খেলোয়াড়রা চাপের মধ্যে থাকে। এ কারণেই কিন্তু তারা তাদের দেশের জন্য খেলে। তাদের সেই চাপকে আলিঙ্গন করতে হবে। আশা করি এই চাপই ছেলেদের সেরাটা বের করে আনবে’।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আপনি কখনই তাদের ওপর দায় দিতে পারবেন না। ওরা বিশ্বমানের খেলোয়াড়। যেভাবে খেলে অভ্যস্ত, হয়তো বা সেই স্তরের খেলা খেলতে পারেনি। ব্যাপারটা ওরাও জানে। তাদের সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলার কোন কারণ নেই’। ডমিঙ্গো আরও বলেন, ‘যদি এটি ( শটগুলো) চার হয়ে যেতো, সবাই বলতো দুর্দান্ত শট। আবার ওই শটে যদি সে আউট হয়, সবাই বলে যে এটি একটি বাজে শট। এটাই টি-টোয়েন্টি ক্রিকেটের প্রকৃতি। খেলোয়াড়দের মাঠে সিদ্ধান্ত নিতে দিতে হবে। তারা রোবট নয়, মানুষ। কিছু ভুল করবে কিন্তু সেই ভুলগুলো থেকে শিক্ষা নিতে হবে’।

ওমান ম্যাচ প্রসঙ্গে ডোমিঙ্গো বলেছেন, ‘ওমান খুব ভালো ক্রিকেট খেলছে। তারাও পরের রাউন্ডে উঠতে মরিয়া। আমাদের জন্য কঠিন (পরের রাউন্ডে ওঠা), তবে ছেলেরা জানে যদি আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি, তবে আমাদের সামনেও বেশ ভালো সুযোগ আছে’।

মন্তব্যসমূহ (০)


Lost Password