ছাগলের বাচ্চার জন্ম অবিকল মানুষের মতো দেখতে

ছাগলের বাচ্চার জন্ম অবিকল মানুষের মতো দেখতে

ছাগলের পেটে মানবশিশুর জন্ম এমন কাহিনী হয়তো রূপকথাতেও শোনা যায় না! তবে এমন কাহিনী ঘটলো বাস্তবে। অবিকল মানবশিশুর মত দেখতে সন্তান প্রসব করল একটি ছাগল। যা দেখে রীতিমতো চোখ কপালে উঠেছে স্থানীয় মানুষজনের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো ভিডিও! ঘটনাটি এদিন অসমের চাঁচর জেলার গঙ্গাপুর গ্রামে ঘটে।

এদিন গ্রামের এক জনৈক ব্যক্তির পোষ্য ছাগল একটি সন্তান প্রসব করে। তবে পরবর্তীতে গ্রামবাসীরা লক্ষ্য করেন ছাগশিশুটির চোখ, নাক, মুখ অবিকল মানব শিশুর মতই। চাঞ্চল্য ছড়াতেই সারা এলাকা জুড়ে মানুষের ঢল নামে ছাগশিশুকে দেখতে। তবে ছাগশিশুটি জন্মের সময়ই মারা যায়।


অতঃপর গ্রামবাসীরা ছাগশিশুটির শেষকৃত্য সম্পন্ন করেন। সাধারণত সমাজের চোখে এই ধরনের ঘটনাকে অশুভ বলে মনে করা হলেও প্রাণিবিদদের মতে এই ধরনের ব্যতিক্রমী ঘটনাগুলি প্রাণিবিদ্যা চর্চার ক্ষেত্রে নতুন দিগন্তের উন্মোচন ঘটাতে পারে। উল্লেখ্য ছাগশিশুটির উপর বর্তমানে পরীক্ষা-নিরীক্ষার আর কোনো অবকাশ না থাকলেও মা ছাগলটির ওপর এখনও পরীক্ষা নিরীক্ষা করবার সুযোগ রয়েছে।

বলাবাহুল্য, ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই লক্ষ লক্ষ মানুষ দেখেছেন। তবে ছোট্ট ছাগলছানাটি মারা যাওয়ার কারণে অনেকেই সহমর্মিতা জানিয়েছেন। তবে বর্তমানের চিকিৎসা বিজ্ঞানের অগ্রগতিতে এই ধরনের ব্যতিক্রমী ঘটনা গুলি ভবিষ্যতের উন্নতির ক্ষেত্রে ছাপ ছেড়ে যায়!

মন্তব্যসমূহ (০)