দোষারোপের রাজনীতি এখনই বন্ধ করুন: এনডিপি

দোষারোপের রাজনীতি এখনই বন্ধ করুন: এনডিপি

বাংলাদেশের শীর্ষ দুই রাজনৈতিক দলসহ দেশের সকল রাজনৈতিক দলকে দোষারোপের রাজনীতি বন্ধের আহ্বান জানিয়ে ১৭ই অক্টোবর ২০২১ (রবিবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোত্তর্জা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, “দেশের কোথাও কোন কিছু ঘটলেই আমরা মূল ঘটনার দিকে ফোকাস না করে পরস্পরের বিরুদ্ধে দোষারোপের রাজনীতি শুরু করে দেই।

এতে করে মূল ঘটনা অন্ধকারেই থেকে যায়। স্বাধীনতার ৫০ বছর পরেও আমরা যদি এখনো নিজেদের মধ্যে অনৈক্য সৃষ্টি করে পরস্পর বক্তব্য দিতে থাকি। তাহলে দেশের অগ্রযাত্রা, উন্নয়ন, গণতন্ত্র, ভোটের অধিকার, মানবাধিকারসহ সব অধিকারই নস্যাৎ হয়ে যাবে।” নেতৃবৃন্দ বলেন, “সাম্প্রতিককালে কুমিল্লায় মন্দিরে যে ঘটনা ঘটেছে সেই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।

যারা এই ভয়ংকর জঘন্য কাজটি করেছে তাদেরকে চিহ্নিত করে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার বিকল্প কোন পথ নেই। কিন্তু ঘটনার পরপরই আমাদের রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দরা একে অপরকে দোষারোপ করে যে বক্তব্য দেয় এতে করে মূল ঘটনা অন্তরালেই থেকে যায়। আমরা দীর্ঘদিন দেখে আসছি বাংলাদেশে এই অপসংস্কৃতিক এবং অপচর্চা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। আমরা কেউ কারো প্রতি আস্থা ও বিশ্বাস রাখতে পারছি না।

সবার উর্ধ্বে দেশ’ এই শ্লোগান ও মর্ম বাণী আমরা ভুলেই গেছি। আমি কি হলাম, আমি কি পেলাম আর পদ—পদবীর রাজনীতির মধ্য দিয়েই নিজেদেরকে সীমাবদ্ধ রাখছি। পারিবারিক তন্ত্রের মধ্যেও আমরা রাজনীতিকে প্রবেশ করিয়ে দিয়েছি। যারা কালো টাকা ও পেশি শক্তি ব্যবহার করতে পারে তারাই বড় দলের বড় পদ ও এমপি—মন্ত্রীর তালিকায় শীর্ষে থাকে। এই চর্চা থেকে আমরা যদি বের হয়ে আসতে না পারি আমাদের ভবিষ্যত অন্ধকার।” এনডিপি নেতৃবৃন্দ দেশ ও জনগনের স্বার্থে দোষারোপের রাজনীতি এখনই থামানোর আহ্বান জানান।

মন্তব্যসমূহ (০)


Lost Password