অবসর নিয়ে এখনও বিন্দুমাত্র ভাবছেন না শোয়েব মালিক

অবসর নিয়ে এখনও বিন্দুমাত্র ভাবছেন না শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের বয়স ৪০ ছুঁই ছুঁই। ১৯৯৯ সালে পাকিস্তানের হয়ে আন্ত্ররজাতিক ক্রিকেটে অভিষেক হয় শোয়েব মালিকের। দীর্ঘ ২২ বছর যাবত পাকিস্তানের জার্সিতে ক্রিকেট খেলছেন। এওখনও দলের জন্য পারফর্ম করে যাচ্ছেন সমানতালে। তার সমসাময়িক বেশিরভাগ খেলোয়াড়ই এখন অবসরে। পাকিস্তান দলে তার সতীর্থদের কেউ কোচের ভূমিকায়, কেউ নির্বাচক। তাই বরাবরই মালিকের সামনে একটি প্রশ্ন তেড়ে আসছে কবে ক্রিকেটকে গুডবাই বলবেন?

এই বিশ্বকাপেও নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে জয়ে শেষ দিকে ব্যাট হাতে দারুণ নেপূণ্য রাখেন তিনি। তারপরেও তার অবসরের প্রসঙ্গ উঠল আবার। সোমবার নামিবিয়ার বিপক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই তারকা নানা সময়ে বলেছেন, অবসরের আগে আরেকটি বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরতে চান। দারুণ ছন্দে থাকা পাকিস্তানের এবার সুযোগ আছে ভালোমতোই।

তবে শোয়েন মালিক জানিয়েছেন, এখনও অবসর নিয়ে বিন্দুমাত্র ভাবছেন না তিনি। তিনি বলেন, ‘অবসর নয় আমার পুরো মনোযোগ পরের ম্যাচগুলোয় এবং এই বিশ্বকাপে’।

দুই দশক ধরে পাকিস্তান দলে খেলছেন মালিক। তার দৃষ্টিতে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ দলটি একটু অন্যরকম। টিম স্পিরিটের কারণে এবারের দলটি বিশেষ। টি-টোয়েন্টি দলের বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে মালিক বলেন, ‘এটা দলীয় খেলা। সতীর্থদের পাশে পেলে, ম্যানেজমেন্টের সমর্থন পেলে কাজ সহজ হয়ে ওঠে। এই দলে আমি এই সবকিছুই দেখছি’।

মন্তব্যসমূহ (০)


Lost Password