নাম বদল করেও প্রদর্শন অযোগ্য সিমলার সিনেমা

নাম বদল করেও প্রদর্শন অযোগ্য সিমলার সিনেমা

বিনোদন ডেস্ক : ১৯৯৯ সালে ‘ম্যাডাম ফুলি’ দিয়ে রুপালি পর্দায় রাজকীয় অভিষেক হয় সিমলার। এতে অনবদ্য অভিনয় করে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। এর পর হাতেগোনা কয়েকটি ছবিতে দেখা গেছে তাকে। সর্বশেষ তিনি অভিনয় করেন ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমায়। তা-ও বছর সাতেক আগে।

গত কয়েক বছর ধরে আলোচনায় রয়েছে তার নতুন ছবি। প্রথমে ছবির নাম ছিল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। এখন সিনেমার নাম বদলে রাখা হয়েছে ‘প্রেমকাহন’। তবে চলচ্চিত্রটি সেন্সরে জমা হলে সেটি ‘প্রদর্শন অযোগ্য’ বলে জানিয়ে দেয় বোর্ড। ওই সময় দেওয়া কিছু সংশোধনী ঠিকঠাক করে আবারও সম্প্রতি ছাড়পত্রের জন্য বোর্ডে পাঠানো হয়েছিল। অবশেষে সেটিও ‘প্রদর্শন অযোগ্য’ বলে জানিয়ে দেওয়া হয়েছে।

সিনেমাটির নাম পালটে দিলেও কাহিনি ও দৃশ্যসহ বেশ কিছু কারণে এটি ‘অযোগ্য’ বলে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন বলেন, “ছবিটি দেখার পর এবারও বোর্ড সদস্যরা এটাতে আপত্তি দিয়েছেন। এটি ‘প্রদর্শন অযোগ্য’ বলে সবাই জানান”।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন রুবেল আনুশ। অসম প্রেমের গল্পের এই ছবিতে সিমলার সঙ্গে জুটি বেঁধেছেন ‘ঘেটুপুত্র কমলা’ খ্যাত অভিনেতা মামুন। আরও আছেন আবুল হায়াত, রুমাই নোভিয়া, পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া, আলিফ, মুসা, টুটুল চৌধুরী, আফরিনসহ অনেকে।

মন্তব্যসমূহ (০)


Lost Password