বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার অনুপ্রেরণা জননেত্রী শেখ হাসিনা

বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার অনুপ্রেরণা জননেত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বাঙালি জাতির সমৃদ্ধির পথে এগিয়ে চলার অনুপ্রেরণা হিসেবে অবহিত করেছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু। ২৮শে সেপ্টেম্বর ঝিনাইদহ শহরে ড্রিম রেস্টুরেন্ট এন্ড কনফারেন্স সেন্টারে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে জাতীয় স্বাধীনতা পার্টি, ঝিনাইদহ জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিজানুর রহমান মিজু বলেন, “১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর গোপালগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘর আলো করে জননেত্রী শেখ হাসিনার জন্ম। তাঁর জন্ম না হলে বাংলাদেশ আজকে এ পর্যন্ত আসতে পারতো না। তাঁর সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বের উন্নয়নের রোল মডেল। তাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করেছে।”

তিনি আরো বলেন, “২০০৮—০৯ বছরে জিডিপির আকার ছিল মাত্র ১০৩.৫ বিলিয়ন মার্কিন ডলার। ২০১৯—২০ সালে তা ৩৩০.২ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২০০৮—০৯ অর্থবছরে ৭.৪৭ বিলিয়ন মার্কিন ডলার থেকে বৃদ্ধি পেয়ে বর্তমানে ৪৪.০৩ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। ২০০১ সালে দেশে দারিদে্র্যর হার ছিল ৪৮.৯ শতাংশ এবং হতদরিদ্রের হার ছিল ৩৪.৩ শতাংশ। ২০১৯ সালে দারিদে্র্যর হার কমে দাঁড়িয়েছে ২০.৫ শতাংশ এবং হতদরিদ্রের হার ১০.৫ শতাংশে। এ সবই অর্জিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে।

তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।” জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) চেয়ারম্যান আলো বলেন, “স্বপ্নের পদ্মা সেতু আজ দৃশ্যমান। মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প, মহেশখালী—মাতারবাড়ী সমন্বিত উন্নয়ন প্রকল্পসহ অনেক ছোট বড় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। উন্নয়নের এই ধারা বজায় থাকলে অল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর বলিষ্ঠ নেতৃত্বে উন্নত—স্বনির্ভর—সুখী—সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করবেন বলে আমাদের বিশ্বাস।

তাঁর জন্মদিনে এই মহান নেত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।” আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা আওয়ামীলীগের নেতা এ্যাড. লিয়াকত হোসেন, ৬নং গান্না ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন, কেন্দ্রীয় নেতা নুর মোহাম্মদ। সভায় সভাপতিত্ব করেন জাতীয় স্বাধীনতা পার্টির ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আব্দুল হান্নান মিয়া, সভা পরিচালনা করেন ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মিলন।

মন্তব্যসমূহ (০)


Lost Password