নওগাঁয় “অতিরিক্ত” দামে চার্জার ফ্যান বিক্রির দায়ে ৪২ হাজার টাকা জরিমানা

নওগাঁয় “অতিরিক্ত” দামে চার্জার ফ্যান বিক্রির দায়ে ৪২ হাজার টাকা জরিমানা

নওগাঁয় বেশি “অতিরিক্ত” দামে চার্জার ফ্যান বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে মোট ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (২৫ জুলাই) অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন। বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, নওগাঁ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন নওগাঁ জেলা শহরের বাটার মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন।

তদারকিকালে রাজিব ইলেকট্রনিক্সকে চার্জার ফ্যানের দাম পাইকারি ও খুচরা পর্যায়ে অতিরিক্ত রাখায় ৩০ হাজার টাকা ,ওয়ালটন চার্জার ফ্যানের দাম সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশী রাখায় নিউ মুকুল ইলেকট্রনিক্স এর ১০ হাজার টাকা ও হক ইলেকট্রনিক্স এর ২ হাজার টাকা। সর্বমোট ৪২ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন। অভিযান ও জরিমানার সত্যতা নিশ্চিত করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন প্রতিবেদককে জানান, জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password