নওগাঁয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য ও পরীক্ষার্থীকে সাজা

নওগাঁয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য ও পরীক্ষার্থীকে সাজা

নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় আব্দুল্লাহ আল মামুন নামে প্রশ্নফাঁস চক্রের সক্রিয় সদস্য ও পরীক্ষার্থীকে এক মাসের ভ্রাম্যমাণ আদালতে সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আজ শুক্রবার (২০ মে) পরীক্ষা চলাকালীন জেলা প্রশাসন নওগাঁর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রদান করেন। এর আগে জেলা জাতীয় গোয়েন্দো সংস্থা (এনএসআই) এর গোপন তথ্যের ভিত্তিত্বে তাকে আটক করা হয়। আব্দুল্লাহ আল মামুন জেলার পোরশা উপজেলার বিষ্ণপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

জানা গেছে, নওগাঁ সদর উপজেলার জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা ১১টা থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিল। গোপন সংবাদে ওই কেন্দ্রে অভিযান চালিয়ে ২০১ নম্বর কক্ষ থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, দুইটি সিম ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহারুল ইসলাম বলেন, আব্দুল্লাহ আল মামুন অসৎ উদ্দেশ্যে প্রশ্নফাঁস চক্রের অন্যান্য সদস্য কর্তৃক মোবাইলে এসএমএসের মাধ্যমে সরবরাহকৃত উত্তরপত্র দেখে উত্তর লেখার জন্য পরীক্ষা শুরুর আগে মোবাইলে নিয়ে হলে প্রবেশ করে। পরবর্তীতে আসামির বিরুদ্ধে দন্ডবিধি আইন ১৮৬০ এর ১৮৮ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে এক মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

মন্তব্যসমূহ (০)