নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দ্রুত বাস্তবসম্মত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেন, জনগণের চরম দুর্দিনে সরকার নির্বিকার। জনগণের প্রতি এ সরকারের দায়বদ্ধতা নেই, আছে দুর্নীতিবাজ, মজুদদারদের প্রতি। তিনি বলেন, মন্ত্রীরা বলছেন, 'দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে, জনগণের ক্রয়ক্ষমতা বেড়েছে।

জনবিচ্ছিন্ন সরকার জনগণের খবর রাখে না বলেই এমন দায়িত্বজ্ঞানহীন মিথ্যাচার করছে। আজ দুপুরে ময়মনসিংহের নতুন বাজারে শিশু একাডেমি চত্বরে জাতীয়তাবাদী ছাত্রদল, ময়মনসিংহ মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রিন্স। এর আগে সকালে তিনি ময়মনসিংহ বিএনপি কার্যালয়ের সামনে ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদল ও বিকেলে শিশু একাডেমি চত্বরে ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশেও যোগ দেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল, ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা পৃথক পৃথক এ সকল বিক্ষোভ সমাবেশের আয়োজনের করে। মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল ইসলাম লুইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ময়মনসিং মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, অ্যাডভোকেট এম এ হান্নান খান, কায়কোবাদ মামুন, মাহবুবুল আলম প্রমুখ বক্তব্য দেন।

দক্ষিণ জেলা ছাত্রদলের সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হান। উত্তর জেলা ছাত্রদলের সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ সাদমান ডুনন, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ। বিক্ষোভ সমাবেশে প্রিন্স আরো বলে, তাদের উন্নয়নে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে, মাথাপিছু আয় ২৬০০ ডলার হয়েছ, মানুষ নিজের অজান্তেই নাকি ধনী হচ্ছে।

তা টিসিবির ট্রাকের পেছনে মানুষের দীর্ঘ লাইন কিংবা বাজারে মানুষের আহাজারি দেখলেই অনুমান করা যায়। তিনি বলেন, আওয়ামী লীগ দুর্নীতিবাজ, মুনাফাখোর, সিন্ডিকেটদের প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। যে কারণে জনগণের প্রতি তাদের মমত্ববোধ নেই। অবিলম্বে নিত্যপণ্যের দাম কমাতে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় ব্যর্থতা স্বীকার করে সরকারকে পদত্যাগ করতে হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password