জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে  সংবাদ সম্মেলন
Crickex Sign Up

ফরিদপুর প্রতিনিধি: "নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই প্রতিপাদ্য বিষয়েকে সামনে রেখে সালথায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মৎস্য কর্মকর্তা রাজীব রায়। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে সালথা উপজেলা পরিষদে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়ের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী এস, এম, শাহাবুদ্দিন আহমেদ, মাঠ সহায়ক কর্মী আজিম সরদার, সালথা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এফ এম আজিজুর রহমান আজিজ, সহ-সভাপতি মনির মোল্লা, চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মজিবুর রহমান, বিধান মন্ডল প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা রাজীব রায় জানান, ২৪ জুলাই, ২০২২ তারিখ হতে ২৯ জুলাই, ২০২২ তারিখ পর্যন্ত ৭ দিন ব্যাপী মৎস্য সপ্তাহ উদযাপন করা হবে। এর মধ্যে ১ম দিন ব্যাপক প্রচারণা, ২য় দিনে ব্যানার ফেস্টুন সহযোগে সড়কে র-্যালি ও আলোচনা সভা, উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত করণ, বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শণ, ৩য় দিনে প্রান্তিক মৎস্যচাষি মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, ৪র্থ দিনে আইন বাস্তবায়নে সালথা উপজেলার বিভিন্ন নদ-নদী/নালা/খাল-বিল ও হাটবাজারে মোবাইল কোর্ট পরিচালনা, ৫ম দিনে উপজেলায় গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষিদের মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শণ ৬ষ্ঠ দিনে প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণা (বৈধ জাল বিতরণ), ৭ম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ মূল্যায়ন ও পুরষ্কার বিতরণ।

মন্তব্যসমূহ (০)