মুরাদের আপত্তিকর ৩৮৭টি অডিও-ভিডিও চিহ্নিত

মুরাদের আপত্তিকর ৩৮৭টি অডিও-ভিডিও চিহ্নিত

সদ্য পদত্যাগকারী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ফেসবুক ও ইউটিউবে ৩৮৭টি লিংক শনাক্ত করা হয়েছে। ভিডিওগুলো আপত্তিকর, কুরুচি ও কটূক্তিপূর্ণ বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর মধ্যে ১৫টির লিংক ফেসবুক ও ২টি ইউটিউব অপসারণ করা হয়েছে।

বাকিগুলো সরানোর কাজ চলছে। বিটিআরসির আইনজীবী ব্যারিস্টার খোন্দকার রেজা-ই-রাকিব বলেন, ফেসবুককেও এ বিষয়ে সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে। এসব তথ্য গতকাল হাইকোর্টকেও জানানো হয়েছে। তিনি জানান, বিটিআরসি ফেসবুকে ২৭২ লিংক এবং ইউটিউবে ১১৫ লিংক চিহ্নিত করে তা অপসারণের আবেদন জানানো হয়েছে।

এর মধ্যে ফেসবুক কর্তৃপক্ষ ১৫টি এবং ইউটিউব কর্তপক্ষ ২টি লিংক অপসারণ করেছে। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মৌখিক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সরাতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কটূক্তিপূর্ণ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দ্রুত সরানোর জন্য বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মন্তব্যসমূহ (০)


Lost Password