মিরপুরে চলছে অবৈধ দোকান উচ্ছেদ

মিরপুরে চলছে অবৈধ দোকান উচ্ছেদ

রাজধানীর মিরপুরে ১১ নম্বর বিহারিদের জলার ক্যাম্পে ফুটপাত দখল করে নির্মিত অবৈধ দোকান উচ্ছেদ করছে ডিএনসিসি। ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা-দোকান ভেঙে দিয়েছে, এ সময় ক্ষোভ প্রকাশ করে এক বিহারি বলেন, আমরা মরতে চাই, আমাদেরকে মাইরা দেন। বুধবার (৯ মার্চ) দুপুরে এই অভিযান শুরু হলে বিহারীদের বাধার মুখে পড়েন ডিনসিসি কর্মকর্তারা।

সাধারণ পথচারীদের যাতায়াত নির্বিঘ্ন করতে পরিচালিত উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে তোলা ২৪টি দোকান উচ্ছেদ করা হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হকের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম জনগণের নিরাপদ ও নির্বিঘ্ন যাতায়াত সুবিধা নিশ্চিত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করার নির্দেশনা প্রদান করেছেন। আজকের অভিযানে পথচারীদের যাতায়াত নির্বিঘ্ন করতে অবৈধভাবে গড়ে উঠা ২৪টি দোকান আমরা উচ্ছেদ করেছি।

এ সময় স্থাপনা সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়। এর মধ্যে কিছু নির্মাণ সামগ্রী সরিয়ে নেয় দখলদাররা। পরে বুলডোজারসহ অন্য যন্ত্র দিয়ে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। তবে বিহারিরা বলছে, তারা দরিদ্র; জীবিকার জন্য এই দোকান নির্মাণ করেছিলেন। সিটি করপোরেশনের কর্মকর্তারা সেই প্রসঙ্গে বলেছেন, প্রয়োজনে তাদের পুনর্বাসন করা হবে; কিন্তু ফুটপাতের জায়গায় দোকান থাকতে দেয়া হবে না।

মন্তব্যসমূহ (০)


Lost Password