সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে পত্নীতলায় মানববন্ধন ও পথ সভা

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে পত্নীতলায় মানববন্ধন ও পথ সভা

রাশেদুল ইসলাম, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ সারাদেশে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুগোঁৎসবে দেশের বিভিন্ন স্থানে মঠ- মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ ও হিন্দুদের উপর সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু- বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদ্যাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখা, বাংলাদেশ আদিবাসি পরিষদ পত্নীতলা উপজেলা শাখা, সুজন- সু-শাসনের জন্য নাগরিক, বিকশিত নারী নেটওয়ার্ক, জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরাম, ইয়ূথ এন্ডিং হাঙ্গার পত্নীতলা শাখা ও ইস্কন বাংলাদেশ পত্নীতলা শাখার আয়োজনে পত্নীতলায় মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা সদর নজিপুর বাসস্টান্ড গোলচত্বর এলকায় উক্ত মানববন্ধন ও পথ সভায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ পত্নীতলা শাখার সভাপতি রমেন চন্দ্র বর্মন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার।

প্রধান অতিথি বলেন স্বাধীন দেশে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসব ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঃ আহাদ রাহাদ, নওগাঁ জেলা পরিষদের সদস্য ফাতেমা জিন্না ঝর্না, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ পত্নীতলা শাখার সাধারণ সম্পাদক সুদর্শন সাহা, পত্নীতলা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শিবনাথ চৌধরী, সাধারন সম্পাদক গৌতম দে, পৌর কাউন্সিলর যুগল চন্দ্র দেবনাথ, জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও নসা উপদেষ্টা সুধীর তির্কী, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নরেন পাহান, প্রভাষক অর্শিনী কুমার রায়, শিক্ষক মজনু, বিমল চন্দ্র মন্ডল, অনিমা দেবী, তপন চন্দ্র মন্ডল প্রমুখ। এসময় পূজামন্ডপে ও মন্দিরে হামলায় জড়িত সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান সহ সংখ্যালঘুদের হত্যার বিচার দাবি করা হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password