আশুলিয়ায় শবে বরাত উপলক্ষে আতশবাজি মজুদ, আটক ২

আশুলিয়ায় শবে বরাত উপলক্ষে আতশবাজি মজুদ, আটক ২

পবিত্র শবেবরাত উদযাপন উপলক্ষে আগামী শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার ভোর ৬টা পর্যন্ত বিস্ফোরক দ্রব্য, আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আসন্ন শবে বরাত উপলক্ষে সাভারের আশুলিয়ায় বিক্রয় নিষিদ্ধ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা মজুদ করে রাখার অভিযোগে ৩০ লাখ টাকা মূল্যের ৩২ ধরনের দ্রব্যসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। বুধবার (১৬ মার্চ) বেলা ১২টার দিকে র‌্যাব-৪-এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, মঙ্গলবার (১৫ মার্চ) রাত থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত আশুলিয়ার টঙ্গাবাড়ির হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকান থেকে এসব দ্রব্য ও দুইজনকে আটক করে। গ্রেফতাররা হলেন-বরিশাল জেলার কবির হোসেন (৫২) ও হবিগঞ্জ জেলার তানভীর হোসেন (২০)। র‌্যাব জানায়, পবিত্র শবে বরাত উপলক্ষে দেশে নাশকতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে কতিপয় ব্যক্তি আশুলিয়ার টঙ্গাবাড়ির হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকানে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা মজুদ করেছে এমন গোপন সংবাদ পায় র‌্যাব।

পরে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত র‌্যাব-৪-এর একটি চৌকস আভিযানিক দল অভিযান চালায়। এ সময় প্রায় ৩০ লাখ টাকা মূল্যের ৩২ ধরনের বিপুল পরিমাণ বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা উদ্ধার করা হয়। আতশবাজি বিক্রির নগদ ৬০ হাজার টাকাসহ অবৈধ কারবারি চক্রের দুইজনকে আটক করা হয়।

র‌্যাব-৪ সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার জয়িতা শিল্পী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা নিষিদ্ধ ঘোষিত এসব বিস্ফোরক জাতীয় আতশবাজি ও পটকা পবিত্র শবে বরাত ও বিভিন্ন জাতীয় দিবসে দেশে নাশকতা সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ পথে সংগ্রহ করে আশুলিয়া, সাভার, মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করার জন্য মজুদের কথা স্বীকার করেছে। এই চক্রের আরও ১০/১২ জন পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়েরের পর আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password