ভারতের কাছে হোয়াইট ওয়াশ হয়েও দলের পারফর্মেন্সে গর্বিত স্যান্টনার

ভারতের কাছে হোয়াইট ওয়াশ হয়েও দলের পারফর্মেন্সে গর্বিত স্যান্টনার

স্পোর্টস ডেস্ক : সদ্য শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। গত রবিবার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা জেতার স্বপ্ন পুরণ হয়নি কিউইদের। ফাইনাল শেষ এক সপ্তাহের মধ্যেই ভারতের সাথে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলেছে নিউজিল্যান্ড। দুবাইয়ে অস্ট্রেলিয়ার কাছে ফাইনাল হারার ২৪ ঘণ্টা না যেতেই জয়পুরে পা রাখে কিউইরা। মাত্র ছয় দিনের ব্যাবধানে তিনটি ভিন্ন শহরে তিনটি ম্যাচ অনুষ্ঠীত হয়েছে।

যদিও নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন সহ বিশ্বকাপ স্কোয়াডের কয়েকজন টেস্ট সিরিজের জন্য বিশ্রামে ছিলেন। তারপরেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট শেষ করেই ছয় দিনের মধ্যে তিনটি ভিন্ন শহরে খেলা খুব কষ্টসাধ্য ব্যাপার। এইরকম পরিস্থিতীতে নিজেদের পারফর্মেন্স ধরে রাখাটা খুব কটঝিন। সেই কঠিন কাজটি করে দেখাতে পারেননি নিউজিল্যান্ড ক্রিকেটাররা। ক্লান্তির ছাপ পড়েছে তাদের পারফর্মেন্সের উপর। তিন ম্যাচের একটি ম্যাচেও স্বাগতিকদের পরাজিত করতে পারেনি সফরকারি নিউজিল্যান্ড। এমনকি কোন ম্যাচে প্রতিদ্বন্দিতাও গড়ে তুলতে পারেনি।

গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি ম্যাচ শেষে ভারপ্রাপ্ত অধিনায়ক স্যান্টনারও ওমনটাই জানালেন। তবে তিনি দলের সবার খেলায় গর্বিত বলেও জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি একটি কঠিন সিরিজ ছিল। বিশ্বকাপ শেষ করেই ভারতের মতো শক্তিশালী দলের সাথে ছয়দিনের ব্যাবধানে তিন শহরে তিনটি ম্যাচ খেলা অনেক কঠিন চ্যালেঞ্জ। তারপরেও আমাদের নিজেদের নৈপুণ্যে আমরা গর্বিত। ভারতীয় দলকেও অভিনন্দন তারা অনেক ভাল ক্রিকেট খেলেছে বিশেষ করে তাদের টপ অর্ডার ব্যাটাররা। প্রতি ম্যাচেই তারা আমাদের ম্যাচ থেকে প্রায় ছিটকে দিয়েছে। আমরা এই সিরিজে ভাল কিছু করতে পারেনি তবে আমরা আগামী ১২ মাসে নিজেদের ভালভাবে প্রস্তুত করে পরবর্তী টি-টুয়েন্টি বিশ্বকাপেও ভাল করতে চাই’।

মন্তব্যসমূহ (০)


Lost Password