নওগাঁর পত্নীতলায় বিজিবি-বিএসএফ এর সৌজন্য সাক্ষাৎ

নওগাঁর পত্নীতলায় বিজিবি-বিএসএফ এর সৌজন্য সাক্ষাৎ

নওগাঁ জেলার পত্নীতলায় ১৪ ব্যাটালিয়ন এবং ১৩৭ বিএসএফ এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুর সাড়ে ১২টায় ধামইরহাট উপজেলার জাতীয় উদ্যান আলতাদিঘী নামক স্থানে পত্নীতলার ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং প্রতিপক্ষ ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, পতিরাম এর মধ্যে সীমান্তের ২৬৮/৯-এস এর পিলার পাশে বাংলাদেশের অভ্যন্তরে বিজিবির আহবানে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাৎ ও আলোচনা সভা অনুষ্ঠানে দুইদেশের মধ্যে উপস্থিত ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ এর পক্ষে থেকে ১৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন লেঃ কর্নেল, হামিদ উদ্দিন, পিএসসি, অধিনায়ক, পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)। অপরদিকে ভারতের পক্ষ থেকে ১৫ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, পতিরাম, ভারত। এসময় সৌজন্য সাক্ষাৎ ও আলোচনা সভা অনুষ্ঠানে অবৈধ অনুপ্রবেশ/সীমান্ত আইন লঙ্ঘন, চোরাচালান প্রতিরোধ, সীমান্তবর্তী এলাকায় উভয় পক্ষের উন্নয়নমূলক কর্মকান্ড, আলতাদিঘী পুনঃ খনন এর মাধ্যমে আলতাদিঘী জাতীয় উদ্যানের জীববৈচিত্র্য পূনরুদ্ধার ও সংরক্ষণে সহযোগীতা প্রসংগে আলোচনা করেন।

এছাড়াও দুইদেশের স্বার্থে সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে দুইদেশের বিজিবি এবং বিএসএফ, অধিনায়ক একসাথে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

মন্তব্যসমূহ (০)