জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক : এক ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এবার তৃতীয় ম্যাচে স্বাগতিকদের পাত্তাই দিলেন না নাহিদা-তৃষ্ণারা। তাদের ৭২ রানে অলআউট করে ৭ উইকেটে জয় পেয়েছে তারা। তাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচে ৮ উইকেট ২৩৬ বল এবং দ্বিতীয় ম্যাচে ৯ উইকেট ও ১৫৩ বলে জয় তুলেছিল টাইগ্রেসরা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ দলের জুয়ের কান্ডারি ছিলেন নাহিদা আখতার। তার ঘুর্নিতেই ভেঙে যায় জিম্বাবুয়ে নারী দলের ব্যাটিং অর্ডার। নতুন বলে টানা ১০ ওভারের স্পেল। ৪টি মেডেন দিয়ে স্রেফ ২১ রানে নাহিদা আক্তার নিয়েছেন ৫ উইকেট। এছাড়া ২টি উইকেট নিয়েছেন ফারিহা তৃষ্ণা। তাদের বোলিং তোপে ২৭.২ ওভারে ৭২ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। তাদের হয়ে শার্নি মায়ার্স সর্বোচ্চ ৩৯ রান করেন। ৬১ বলে ৪টি চারে এই রান করেন তিনি। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাদের রান ছিল টেলিফোন নম্বরের মতো-৯৯০৫০০০২০০।

৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯০ বল বাকি থাকতে সাত উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ওপেনার মুরশিদা খাতুন অপরাজিত ৩৯ রান করেন। তার সঙ্গ কোনো রান না করে ক্রিজে ছিলেন ফারহানা হক। নুজহাত তাসনিয়া ১০, নিগার ১২ ও সুবহানা মোস্তারি ১ রান করেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password