ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির ঘোষণা বিএনপির

ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচির ঘোষণা বিএনপির

বিভাগীয় গণসমাবেশ কর্মসূচির ঘোষণা দিলো বিএনপি। ৯টি বিভাগে সমাবেশের পর ১০ ডিসেম্বর ঢাকায় হবে মহাসমাবেশ। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক কর্মসূচিতে আক্রমণ হলে জনগণ তা প্রতিহত করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর হামলার ঘটনায় দায়ীদের বহিষ্কার ও ভিসির অপসারনও দাবি করেন বিএনপি মহাসচিব।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশ করবে বিএনপি। বুধবার (২৮ সেপ্টেমম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কর্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে, সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। ৮ অক্টোবর চট্টগ্রাম বিভাগ দিয়ে শুরু হবে এই সমাবেশ।

সর্বশেষ সমাবেশ হবে ১০ ডিসেম্বর রাজধানীতে। ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ হবে।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার চাল, ডাল, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধি, চলমান আন্দোলনে ভোলায়, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও যশোরে পাঁচ নেতাকর্মী নিহতের প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ৮ অক্টোবর থেকে সারাদেশে বিভাগীয় শহরে গণসমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

মন্তব্যসমূহ (০)


Lost Password