নিউজিল্যান্ডের আরও একটি বিশ্বকাপ ফাইনাল দুঃখ

নিউজিল্যান্ডের আরও একটি বিশ্বকাপ ফাইনাল দুঃখ

স্পোর্টস ডেস্ক : একাবারে কাছে এসে আরো একবার বিশ্বকাপের ফাইনাল থেকে শূন্য হাতে ফিরে আসলো নিউজিল্যান্ড। টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে গতকাল রাতে কেন উইলিয়ামসনদের হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শিরোপা ঘরে তুলল অস্ট্রেলিয়া।

ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে সর্বশেষ তিনটি বিশ্বকাপের ফাইনাল খেলে ফেললো কিউইরা। তিনটি ফাইনালেই শূন্য হাতে ফিরে আসতে হয়েছে তাদের। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে না হেরেও শিরোপা ছুয়ে দেখতে পারেনি নিউজিল্যান্ড, এবার সেই পুরানো শত্রু অস্ট্রেলিয়ার কাছে হেরে টি-টুয়েন্টি বিশ্বকাপের ট্রফিটা প্রথমবারের মতো ছুয়ে দেখা হলও না কিউইদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বড় সংগ্রহ গড়েও জিততে পারেনি নিউ জিল্যান্ড। অস্ট্রেলিয়া এক প্রকার উড়িয়ে দিয়েছে কিউইদের। কিউইদের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়ায় ৭ বল হাতে রেখে ৮ উইকেটে জয় তুলে নিল অজিরা।

তবে টুর্ণামেন্টে নিউজিল্যান্দের খেলোয়ারদের পারফর্মেন্সে গর্বিত নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে উইলিয়ামসন বলেন, ‘আজ হয়নি। কিন্তু আমরা যেভাবে খেলেছি টুর্নামেন্টে, তার জন্য গর্বিত। যা কিছু করতে চেয়েছি তার প্রতি দায়বদ্ধ ছিল ছেলেরা। এখানে অনেকের হৃদয় ভেঙেছে। জয়ী দলে থাকা সবসময় সুন্দর। কিন্তু অস্ট্রেলিয়াকে কৃতিত্ব দিতে চাই। কিছু বড় আশা ছিল। ভালো ক্রিকেট হয়েছে। তাই আমরা ভেবেছি খেলায় দুটি ফলই সম্ভব’।

তিনি আরও বলেন, ‘আমরা লড়াই করার মতো সংগ্রহ দাঁড় করিয়েছিলাম। আমাদের মনে হয়েছে লড়াই করার মতো। এটা দারুণভাবে তাড়া করতে হতো। অস্ট্রেলিয়া দুর্দান্ত দল, তারা এটা করে ফেলেছে। অস্ট্রেলিয়াকে কৃতিত্ব দিতে হবে। আসলে তারা যেভাবে রানটা তাড়া করেছে, আমাদের কোনো সুযোগ দেয়নি’।

মন্তব্যসমূহ (০)


Lost Password