নওগাঁয় মিষ্টির মধ্যে তেলাপোকা থাকায় ৩৬ হাজার টাকা জরিমানা

নওগাঁয় মিষ্টির মধ্যে তেলাপোকা থাকায় ৩৬ হাজার টাকা জরিমানা

নওগাঁ সদরে মিষ্টি পট্টি এলাকায় মেসার্স মুক্তা মিষ্টান্ন ভাণ্ডার ও গ্রান্ড সুইট মিষ্টান্ন ভাণ্ডর এ অভিযান চালিয়ে মিষ্টির পাত্রের মধ্যে মরা তেলাপোকা পায় ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

এছাড়া আরো দুটি প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণের অপরাধে মোট ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আজ সোমবার (২৫ এপ্রিল) দুপুরে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- মুক্তা মিষ্টান্ন ভাণ্ডার, গ্রান্ড সুইট মিষ্টান্ন ভাণ্ডার, আল আলামিন সুইট ও আদি দাস মিষ্টান্ন ভাণ্ডার।

ভোক্তা অধিকার অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন জানান, আজ সোমবার (২৫ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতাবলে জেলা প্রশাসকের নির্দেশনায় সদর উপজেলার মিষ্টি পট্টি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, অভিযানে মিষ্টির পাত্রের মধ্যে মরা তেলাপোকা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী সদর উপজেলার মিষ্টিপট্টি এলাকায় মুক্তা মিষ্টান্ন ভাণ্ডারকে ২০ হাজার ও গ্র্যান্ড সুইট মিষ্টান্ন ভাণ্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে আল আলামিন সুইটকে ৪ হাজার টাকা এবং আদি মিষ্টান্ন ভাণ্ডারকে ২ হাজারটাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে। এ সময় অভিযানে নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ শামসুল হক, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নমুনা সংগ্রহকারী ও নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগিতা করেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password