নওগাঁর পত্নীতলায় ভোক্তা অধিকার আইনে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁর পত্নীতলায় ভোক্তা অধিকার আইনে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁর পত্নীতলা উপজেলায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ৫টি প্রতিষ্ঠানে মোট ৬৫ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়।

আজ সোমবার (১১ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেনের নেতৃত্বে উপজেলার মধইল, চাঁদপুকুর, মাহমুদপুর বাজারের ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয় সূত্রে জানা গেছে, এই অভিযানে তালুকদার সেমাই ও ভাই ভাই সেমাই নামে দুটি প্রতিষ্ঠানে অবৈধভাবে পণ্য উৎপাদন করার অপরাধে ৫ হাজার করে মোট ১০ হাজার এবং চাঁদপুকুর মিশনারী ডিসপেনসারিকে মেয়াদ উর্ত্তীণ ওষধ বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন পরিমাপক যন্ত্রে কারচুপির অপরাধে মধইল ফিলিং স্টেশনকে ৩০ হাজার এবং হাজী ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় উপজেলা সেনেটারী ইন্সেপ্টেক্টর প্রভাস মন্ডলসহ পত্নীতলা থানা-পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর পত্নীতলায় ভোক্তা-অধিকার সংরক্ষণ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্য ও অপরাধের দায়ে অর্থদন্ড ও বাজার মনিটরিং করা হয়েছে।

এসময় বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, ভোক্তা স্বার্থ রক্ষায় নিয়মিত এ ধরণের অভিযান চলমান থাকবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password