৩ হাজার করোনা রোগী হাসপাতাল থেকে পালিয়েছে

৩ হাজার করোনা রোগী হাসপাতাল থেকে পালিয়েছে
MostPlay

ভারতের একটি হাসপাতাল থেকে তিন হাজার করোনা রোগী পালিয়ে গেছে। এখন পযন্ত রোগীদের কে খুঁজে বেড় করতে পারেনি ভারতীও পুলিশ। এই তিন হাজার করোনা রোগী যেখানেই যাবে সেখানে ব্যাপক হারে সংক্রমণ ছড়াবে। কোনো ভাবেই তাদেরকে খুঁজে বের করা সম্ভব হচ্ছে না।

রাতের ঘুম হারাম হয়ে গেছে পুলিশের, ভারতের যে কয়টি রাজ্যে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী তার মধ্যে অন্যতম কর্নাটক রাজ্য। এই পরিস্থিতির মধ্যেই সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া কয়েক হাজার রোগী সেখান থেকে পালিয়ে গেছে। এতেই ঘুম ছুটেছে পুলিশ থেকে শুরু করে স্বাস্থ্য কর্মর্তাদের।

বৃহস্পতিবার রাজ্যের রাজস্বমন্ত্রী আর অশোকা জানিয়েছেন, রাজধানী বেঙ্গালুরু থেকে নিখোঁজ তিন হাজার রোগীর মোবাইল ফোনও বন্ধ। ফলে কোনওভাবেই তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। অবিলম্বে এদের ধরতে না পারলে এই রাজ্যও মহারাষ্ট্র হয়ে উঠবে বলে আশঙ্কা স্বাস্থ্য কর্মকর্তাদের। তাই হন্যে হয়ে তাঁদের খোঁজা শুরু করেছে পুলিশ।

বুধবার কর্ণাটকে ৩৯ হাজার ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২২৯ জন আক্রান্তের। শুধুমাত্র বেঙ্গালুরু শহর এলাকাতেই আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৯৬ জন। এই পরিস্থিতিতে তিন হাজার করোনা রোগীর নিখোঁজ হয়ে যাওয়াতে ঘুম ছুটেছে পুলিশের। কপালে ভাঁজ পড়েছে স্বাস্থ্য কর্মকর্তাদের। এমনকী হাসপাতালের বিরুদ্ধে উঠেছে গাফিলতির অভিযোগ। 

এই বিষয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর জানান, করোনা রোগীর নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। আগের বছরও এমন ঘটনা ঘটেছিল। কিন্তু ওইসব রোগী তাদের মোবাইল বন্ধ করে রাখায় সমস্যা হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password