মোদি-অমিত করোনাভাইরাস আতঙ্কে হোলি উৎসবে যাবেন না

মোদি-অমিত করোনাভাইরাস আতঙ্কে হোলি উৎসবে যাবেন না

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন যে, তিনি এই বছর কোনো হোলির অনুষ্ঠানে অংশ নেবেন না। এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও একই অনুভূতির প্রতিধ্বনি করে জানিয়েছেন, তিনি এই বছর কোনো হোলি উৎসব অনুষ্ঠানে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার সকালে মোদি টুইট করে বলেন, বিশ্বজুড়ে বিশেষজ্ঞরা কোভিড-১৯ নোবেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় জনসমাগমকে কম করার পরামর্শ দিয়েছেন। অতএব এই বছর আমি কোনো হোলি উৎসবে অনুষ্ঠানে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।মঙ্গলবার মোদির সর্বশেষ টুইটটিতে বলেছিলেন তিনি কোভিড-১৯ করোনাভাইরাস মোকাবেলার প্রস্তুতি সম্পর্কে একটি বিস্তৃত পর্যালোচনা করেছেন এবং এতে আতঙ্কিত হওয়ার দরকার নেই।

পৃথক টুইট বার্তায় বলেছেন, ‘হোলি আমাদের ভারতীয়দের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব তবে করোনা ভাইরাসকে সামনে রেখে আমি সিদ্ধান্ত নিয়েছি এই বছর কোনও হোলি মিলন উদযাপনে অংশ নেব না। অমিত শাহ সকলকে জনসমাবেশ এড়ানোর এবং তাদের পরিবারের প্রতি ভাল যত্ন নেওয়ার অনুরোধ করেন।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এক সংবাদ সম্মেলনে বলেছেন, গত তিন দিনে দেশে ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মন্ত্রী বলেন, ২১ ইতালীয় নাগরিকের মধ্যে ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের চাওলার ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, ভারত এখন করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে একটি সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সব দেশের যাত্রীদের স্ক্রিনিং করবে। আমাদের আগের তালিকাভুক্ত ১২ দেশ নয়, এখন থেকে সব ফ্লাইট এবং সব যাত্রী সর্বজনীন স্ক্রিনিংয়ের আওতায় থাকবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password