ছাগলের জরিমানা করা সেই ইউএনও বদলি

ছাগলের জরিমানা করা সেই ইউএনও বদলি
MostPlay

বগুড়ার আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিনের ফুল গাছ ছাগলে খেয়ে ফেলায় ছাগলের মালিকের ২০০০ টাকা জরিমানা করা হয়েছিলো। এবং ছাগলটিকে আটক ও করা হয়েছিল। আর এ ঘটনার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

এবার সেই ইউএনও সীমা শারমিনকে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলির আদেশ সংক্রান্ত একটি চিঠি মঙ্গলবার পাঠানো হয়েছে। বিষয়টি জানতে চেয়ে ইউএনওর মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তবে বগুড়ার জেলা প্রশসাক জিয়াউল হক মোবাইলে আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বদলির বিষয়টি নিশ্চিত করেন।

ফুলগাছ খাওয়ার অভিযোগে গত ১৭ মে ইউএনও ছাগল মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা করার ৯ দিন পর মালিক সাহারা বেগমকে না জানিয়ে সেটি বিক্রি করার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হলে গত ২৭ মে জরিমানার টাকা ইউএনও নিজে ফেরত দিয়ে ছাগল সাহারা বেগমের কাছে ফিরিয়ে দেন।

এরপর ইউএনও বলেছিলেন, ‘উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান, স্থানীয় সাংবাদিকদের ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ওই নারীকে ছাগল ফেরত দেওয়া হয়েছে। জরিমানার টাকা আমি দিয়েছি। তাকে সংশোধনের জন্য জরিমানা করেছিলাম, শাস্তি দেয়ার জন্য নয়।’ আর সেই নারী ছাগল বিক্রি করে দেওয়ার যে অভিযোগ করেছেন, সেটি সত্য নয় বলে দাবি করেন ইউএনও। বলেন, ছাগলটি একজনের জিম্মায় দেওয়া হয়েছিল।

এ ঘটনায় দেশজুড়ে তোলপার হওয়ার পর তার বদলির আদেশ বগুড়ায় এসে পৌঁছায়। জেলা প্রশাসক জিয়াউল হক বলেছেন, ‘ওই ভ্রাম্যমাণ আদালতের কোনো বিষয়ে ব্যবস্থা নেওয়ার বিষয় ঠিক নয়। তিনি বদলি হয়েছেন। তাকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি মঙ্গলবার এসেছে। এটা নিয়মিত বদলি বলা যায়।’

মন্তব্যসমূহ (০)


Lost Password