শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্দেশে শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অ্যাসাইনমেন্টর জন্য আলাদা করে ফি নেয়ার কোনো কারণ নেই। কেউ যদি অ্যাসাইনমেন্টর জন্য আলাদা করে ফি চায় তাহলে সেই প্রতিষ্ঠান অন্যায় করছে। সেক্ষেত্রে কেউ যদি আমাদের সুনির্দিষ্টভাবে জানায় তাহলে আমরা সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

রোববার একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতন বা অন্যান্য ফি’র কোনো সম্পর্ক নেই জানিয়ে দীপু মনি বলেন, স্কুলের উচিত শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া। তবে অনেক স্কুল ভাবতে পারে এই সুযোগে বেতন তুলে নিতে পারবে। যদি এমনটি কেউ চিন্তা করে তা ঠিক হবে না।

কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যদি অ্যাসাইনমেন্ট আটকে টিউশন ফি আদায় করতে চায় তাহলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে সরাসরি জমা দিতে শিক্ষার্থীদেরকে আহবান জানান। শিক্ষামন্ত্রী বলেন, অভিভাবকদের উচিৎ বেতন পরিশোধ করা। অন্যথায় প্রতিষ্ঠান শিক্ষক, কর্মচারীদের বেতন দিতে পারবে না।

সেক্ষেত্রে স্কুল কলেজ বন্ধ হয়ে যাবে। স্কুল কলেজ বন্ধ হয়ে গেলে তখন শিক্ষার্থীরা অনেক বড় বিপদে পরবে। এক্ষেত্রে যাদের আর্থিক অবস্থা অনেক খারাপ তারা প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলে পরে (বেতন) দেবার কথা বা কমিয়ে নেয়ার বা মওকুফ করার কথা আলোচনা করতে পারেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন