আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন থিসারা পেরেরা

সবাইকে অবাক করে দিয়ে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন শ্রীলঙ্কার পেস বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকা স্বত্বেও হঠাৎ করেই মাত্র ৩২ বছর বয়সে জাতীয় দল থেকে অব্যাহতি নিয়ে নিলেন তিনি। আজ সকালে ক্রিকেট বোর্ডে তিনি অবসরের বিষয়টি জানান। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন পেরেরা। এর আগে সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতে ২০১৬ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন থিসারা পেরেরা। এবার সেই রঙিন পোশাককেও বিদায় জানিয়ে দিলেন এই শ্রীলঙ্কান অলরাউন্ডার।

২০০৯ সালে দেশের হয়ে রঙিন পোশাকে অভিষেক হয়েছিল পেরারার। এর দুই বছর বাদে অভিষেক হয় সাদা পোশাকে। তবে সাদা পোশাকে ক্যারিয়ার বেশি দীর্ঘায়িত হয়নি তার।  ২০১২ সাল পর্যন্ত ৬টি টেস্টে ব্যাট হাতে ২০৩ রান করেন। আর বল হাতে নিয়েছেন ১১ উইকেট। ২০১২সালের পর থেকে লঙ্কানদের সাদাপোশাকে আর দেখা যায়নি তাকে। পেরারা রঙিন পোশাকে ছিলেন উজ্জ্বল।

আন্তর্জাতিক ক্রিকেটে পেরেরা মোট ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন । যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টোয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে। চলতি বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন