দুই দিনেও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি সুন্দরবনের আগুন

গত দুই দিনেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি সুন্দরবনের  আগুন। তবে, বন বিভাগের দাবি হঠাৎ বৃষ্টি ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় আগুন এরই মধ্যে নিয়ন্ত্রণে এসেছে। জানা যায়, ২ দিন পর ঘটনাস্থলে আসেন পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের এসিএফ মো. জয়নাল আবেদীন । এছাড়া আগুনের রহস্য জানতে, শরণখোলা রেঞ্জের তাকে প্রধান এবং চাঁদপাইরেঞ্জের এসিএফ মো. এনামুল হক ও ধান সাগর স্টেশন কর্মকর্তা মো. ফরিদুল ইসলামসহ ৩ সদস্য বিশিষ্ট একটি (তদন্ত) কমিটি গঠন করেছে বন বিভাগ।

ওই কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে আগুন লাগার মূল কারণ জানাতে বলা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিভাগীয় বন কর্মকর্তা  মোহম্মদ বেলায়েত হোসেন জানান, বনের ওই এলাকার আগুন এরই মধ্যে নিয়ন্ত্রণে এসেছে । তবে, কিছু কিছু স্থান থেকে এখনো ধোয়া উড়তে দেখা যাওয়ার কারণে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের সদস্যরা পানি সরবারহের কাজ অব্যাহত রেখেছে।

তবে, ফায়ার সার্ভিসের শরণখোলা ইউনিটের ইনচার্জ মো. আ. ছাত্তার হোসেন অগ্নিকাণ্ড এলাকা থেকে মঙ্গলবার বিকেল ৪টায় মুঠোফোনে বলেন,  এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি । তবে, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং কখন নাগাদ পুরোপুরি নিয়ন্ত্রণ হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। 

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন