ফিলিস্তিনিদের সুরক্ষায় মসজিদে মসজিদে নামাজের আদেশ দিয়েছেন মালয়েশিয়ার রাজা

আগামীকাল (১৭ মে) মাগরিবের পর মালয়েশিয়ার প্রতিটি মসজিদ ও সুরাউয়ে মুসলিমদের সালাতুল হাজতের নামাজ আদায়ের পর মজলুম ফিলিস্তিনিদের সুরক্ষা এবং মঙ্গল কামনায় মোনাজাত করার আদেশ দিয়েছেন ইয়াং ডি-পার্টুয়ান আগোং আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

ফিলিস্তিনিদের সুরক্ষায় প্রার্থনা করতে মালয়েশিয়ার নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির রাজা আবদুল্লাহ রিয়াতউদ্দিন। বিবৃতিতে রাজা আল-আকসা মসজিদ ও ফিলিস্তিনিদের ওপর ইসরাইলির হামলা নিষ্ঠুর ও অমানবিক বলে বর্ণনা করেছেন। এ হামলার তীব্র নিন্দা জানাতে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং ব্রুনাইয়ের একটি যৌথ বিবৃতি জারির সমর্থন করেছেন তিনি।

এদিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে ফোনে কথা হয়েছে আমাদের। সেখানে ইসমাইল হানিয়াকে মালয়েশিয়ার পূর্ণ সমর্থন রয়েছে বলে জানানো হয়েছে। আমরা ইসমাইল হানিয়াকে জোর দিয়ে বলেছি, ফিলিস্তিন এবং তার দেশের জনগণের আন্দোলনকে রাজনীতি, অর্থনীতি ও নৈতিকতার দিক দিয়ে সবসময় সমর্থন দিয়ে আসছে মালয়েশিয়া। 

আলাপ শেষে হানিয়া মালয়েশিয়ার সহায়তার প্রশংসা করেন বলে জানান মুহিউদ্দিন ইয়াসিন।

মন্তব্যসমূহ (০)


Lost Password