শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবারের মধ্যেই

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আরো বাড়বে কি না, তা আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই জানা যাবে।আজ বুধবার শিক্ষা বিটের সাংবাদিকদের সঙ্গে অনলাইনে জুম মিটিংয়ে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।এতে যুক্ত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ ছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হকও মতবিনিময়কালে অনলাইনে যুক্ত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির বিষয়ে বৃহস্পতিবারের মধ্যে একটা সিদ্ধান্ত হবে।প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের মহামারি দেখা দেওয়ার পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় সেই ছুটি বাড়িয়ে সর্বশেষ আগামী ৩ অক্টোবর পর্যন্ত করা হয়েছে।

করোনার মহামারির মধ্যে চলমান অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্তের কথাও জানান সবিচ।তিনি বলেন, অনলাইনে ক্লাস কোচিং সেন্টারের বিকল্প হবে। তাছাড়া এতে প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীরাও অংশ নিতে পারবে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন