আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় থারাঙ্গার

শ্রীলংকার ব্যাটসম্যান উপুল থারাঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন। সমাপ্তি টেনেছেন শীর্ষ পর্যায়ের ক্রিকেটে ১৫ বছরের পথচলার।

মঙ্গলবার এক টুইট বার্তায় ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলা থারাঙ্গা অবসরের ঘোষণা করেন। ৩৬ বছর বয়সী এই বা-হাতি ব্যাটসম্যান শ্রীলংকার হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন। তবে সফল ছিলেন ওয়ানডে ফরম্যাটে।

বিদায়ী বার্তায় থারাঙ্গা বলেন, 'পুরনো সেই প্রবাদের মতো, সব ভালোরই একদিন শেষ টানতে হয়। আমি মনে করি, দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার এটাই সময়। পেছনে স্মৃতি এবং বন্ধুত্বের একটা পথ ফেলে এসেছি। লংকান ক্রিকেট বোর্ডকে আমার প্রতি আস্থা এবং বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ।'

থারাঙ্গা তার ক্যারিয়ারের সেরা এবং বাজে সময়ে যারা তাকে সমর্থন করেছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া শ্রীলংকা ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন সাবেক হয়ে যাওয়া এই ওপেনার।

দেশের হয়ে ৩১ টেস্টে তিন সেঞ্চুরি ও আট ফিফটিতে ১৭৫৪ রান করেছেন থারাঙ্গা। প্রায় ৩৪ গড়ে ২৩৫ ওয়ানডেতে থারাঙ্গা করেছেন ৬৯৫১ রান। তার নামের পাশে সেঞ্চুরি ১৫টি এবং ফিফটি ৩৭টি। এছাড়া মাঝে মধ্যে উইকেটরক্ষকের গ্লাভস পরা থারাঙ্গা দেশের হয়ে খেলেছেন ২৬ টি-২০। ২০০৫ সালে শুরু হয় শ্রীলংকার হয়ে তার ক্রিকেট যাত্রা।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন