ভারতে করোনা যুদ্ধে ১ কোটি রুপি দিলেন টেন্ডুলকার

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। কেউ আইসিইউতে একটা বেড খুঁজছেন হন্যে হয়ে। কেউবা অক্সিজেন সিলিন্ডারের জন্য এ দুয়ার ও দুয়ার করছেন। কারও দরকার ওষুধপত্র, কারও চলছে অর্থের টানাটানি। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে নতুন আক্রান্ত ও মৃত্যূর সংখ্যা। শ্মশানগুলোতে লাশের সারি, রাস্তায় অ্যাম্বুলেন্সের আওয়াজ, হাসপাতালে স্বজনের আহাজারি...মন খারাপ করে দেওয়া সব দৃশ্য ভাসছে সংবাদমাধ্যমে। এমন অসহায় পরিস্থিতিতে যে যার সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসছেন। ভারতীয়দের পাশাপাশি প্যাট কামিন্স, ব্রেট লির মতো বিদেশি তারকারা আগেই সাহায্যের হাত বাড়িয়েছেন ভারতের দিকে।

এবার নিজ দেশের সঙ্কট মোকাবিলায় এগিয়ে এলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারও। এক কোটি ভারতীয় রুপি আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি। করোনার চিকিৎসায় অক্সিজেন কনসেন্ট্রেটর সরবরাহের চ্যালেঞ্জ মোকাবিলায় তিনি এ অর্থ সহায়তা করলেন ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার। মিশন অক্সিজেন নামে একটি অলাভজনক প্রতিষ্ঠান অক্সিজেন কনসেন্ট্রেটর সরবরাহের কাজ করছে। এরই মধ্যে ১৫ হাজারের বেশি মানুষের কাছ থেকে ২০ লাখের বেশি ডলার সহায়তা পেয়েছে। তা দিয়ে চীন থেকে ১ হাজার ৩৬৫ কনসেন্ট্রেটর অর্ডার করেছে তারা। মিশন অক্সিজেনের পক্ষ থেকে এক বিবৃতিতে শচীনের অনুদানের বিষয়টি জানানো হয়েছে। শচীনের উদ্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করে এক বিবৃতিতে মিশন অক্সিজেন বলেছে, “এই কঠিন প্রয়োজনের সময়ে হাসপাতালগুলোতে জীবন বাঁচাতে অক্সিজেন কনসেন্ট্রেটর সরবরাহের জন্য মিশন অক্সিজেনকে তিনি এক কোটি রুপি দেওয়ায় আমরা সত্যিই অভিভূত”।

এছাড়া শচীন নিজেও টুইট করে বিষয়টি জানিয়েছেন এবং বিপদের সময় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এই মাসেই করোনা থেকে সুস্থ্য হয়ে উঠা শচীন টেন্ডুলকার এর আগে প্লাজমা দান করার কথাও ঘোষণা করেছিলেন শচীন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন