সৌরভ গাঙ্গুলি এমন কাজ করতে পারলেন

ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির আচরণে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে বিশ্বজুড়ে। ভারত-পাকিস্তানের ক্রিকেটে দুর্দান্ত ও রোমাঞ্চকর লড়াই থাকলেও মাঠের বাইরে ভারত আর পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে ছিল দারুণ সখ্যতা। দুই দেশের রাজনৈতিক বৈরিতা চরম পর্যায়ে পৌঁছে যাবার পরও সেই সম্পর্ক উন্নতি হয়েছে ক্রিকেটে। কিন্তু এবার সেই সম্পর্কে কালিমা মেখে দিয়েছেন স্বয়ং সৌরভ গাঙ্গুলি।

সংযুক্ত আরব আমিরাতে জৈব সুরক্ষা বলয় তৈরি করে এবারের আইপিএল আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতা আয়োজনের প্রস্তুতি সরেজমিনে দেখতে ৯ সেপ্টেম্বর দুবাই পৌঁছান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। ছয়দিনের কোয়ারেন্টিনে থাকার পরে বিখ্যাত শারজাহ স্টেডিয়ামের প্রস্তুতি খতিয়ে দেখেন এবং নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বেশ কয়েকটি ছবিও পোস্ট করেন।

পোস্ট করা সেই সব ছবির মধ্যে একটি ছবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সৌরভের পোস্ট করা সেই ছবিটির পেছনে ছিল পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সম্বলিত একটি বিলবোর্ড। যেহেতু পাকিস্তান আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে, এমন কিছু থাকা অস্বাভাবিক নয়। গোলটা বেঁধেছে সেখানেই। সৌরভ ব্যাকগ্রাউন্ড থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ব্লার করে দিয়েছেন। বিতর্কটা শুরু এজন্যেই।

স্বভাবতই তার এমন কাণ্ড নিয়ে নানা প্রশ্ন উঠছে-বিসিসিআই সভাপতি কেন এটা করলেন? কি মনে করে এমন ছবি পোস্ট করলেন?

সৌরভ ব্যাকগ্রাউন্ড থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি ব্লার করে বিতর্কের জন্ম দিয়েছেন। স্বভাবতই তার এমন কাণ্ড নিয়ে নানা প্রশ্ন উঠছে-বিসিসিআই সভাপতি কেন এটা করলেন? কি মনে করে এভাবে ছবি পোস্ট করলেন?যিনি কিনা একসময় ব্যাট হাতে শারজাহ মাতিয়েছেন। এবার প্রশাসক হিসেবে সেই শারজাহ স্টেডিয়াম পরিদর্শনে গিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হিসেবে বিতর্কের জন্ম দিলেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন